ম্যাচ শেষে যা বললেন মাশরাফি

    অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৮২ রানের পাহাড়সম রান টপকাতে পারে নি বাংলাদেশ দল। তবে এই ম্যাচে দুর্দান্ত ক্রিকেট খেলে নিজেদের শক্তির প্রমাণ দিয়েছে টাইগাররা। অজি বোলারেদের গতির কাছে ৩৩৩ রানে থেমে ৪৮ রানে পরাজীত হয় তারা।

    অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুরুতে নিয়ন্ত্রিত বোলিং করছিল টাইগাররা। তবে ব্যাটিং বান্ধব উইকেটে ওয়ার্নার ও খাজার ঝড়ো ইনিংসে বড় সংগ্রহ পেয়েছিল অজিরা। তাতে টাইগারদের জন্য একটু বেশি চাপ সৃষ্টি হয়েছে।

    ম্যাচ শেষে আনুষ্ঠানিক আলাপকালে সতীর্থদের দুর্দান্ত ক্রিকেটের প্রশংসা করেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনি মনে করেন, বল হাতে ৩০ থেকে ৪০ রান বেশি দিয়ে ফেলেছে বাংলাদেশ।

    এ প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘আমরা ৩০-৪০ রান বেশি দিয়ে ফেলেছি। হাতে উইকেট থাকায় তারা শেষ দিকে অনেক আরামেই খেলতে পেরেছে। যে কারণে ৩৫ ওভারের পর ওরা ইচ্ছেমত চার্জ করতে পেরেছে। শেষ ১০ ওভারের ১৩১ রানই টার্নিং পয়েন্ট। ওটাই ম্যাচের গতিবিধি ঠিক করে দিয়েছে।’

    তিনি আরও বলেন, ‘মুশফিক, সাকিব, তামিম ভালো ব্যাট করেছে। শেষদিকে রিয়াদ খুবই ভালো করছিল। আমাদের যেকোনো সময়ের সেরা ওয়ানডে দল এটাই। সত্যি বলতে আমরা প্রথম বল থেকেই ইতিবাচক ছিলাম। সৌম্য আউট হওয়ার পরও তামিম ও সাকিব দেখেশুনে খেলছিল। তবে ৩৮২ রান অনেক বড় লক্ষ্য হয়ে গিয়েছিল।’

    বিএম/এমআর