হত্যা না আত্মহত্যা, ঘটনা রহস্যময়!
    স্কুল থেকে উদ্ধার হলো নৈশপ্রহরীর ঝুলন্ত লাশ

    স্কুল থেকে উদ্ধার হলো নৈশপ্রহরীর ঝুলন্ত লাশ

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের রাউজান উপজেলার উত্তরসর্ত্তা দরগাহ উচ্চ বিদ্যালয় থেকে মো. জাহাঙ্গীর আলম (৫৮) নামে এক নৈশ প্রহরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার ভোরে ১নং হলদিয়া ইউনিয়নের বিদ্যালয়টি থেকে গলায় ফাঁস দেওয়া ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করে পুলিশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

    জাহাঙ্গীর আলম হলদিয়া ইউনিয়ের ১নং ওয়ার্ডের আমির আলী সিকদার বাড়ী’র মৃত মফিজুর রহমানের ছেলে। তিনি দীর্ঘদিন যাবত উত্তর সর্তা দরগাহ উচ্চ বিদ্যালয়ের এমপিও ভুক্ত নৈশ প্রহরী হিসেবে দায়িত্ব পালন করে আসছে।

    এদিকে এই নৈশ প্রহরীকে হত্যা করা হয়েছে নাকি আত্মহত্যা করেছে তা নিয়ে রহস্য দানা বেঁধেছে স্থানীয়দের মাঝে। স্থানীয়দের ধারনা তাকে কেউ হত্যা করে লাশ ঝুলিয়ে দিয়েছে।

    খবর নিয়ে জানা যায়, জাহাঙ্গীরের কোন সংসার কিংবা স্ত্রী সন্তান নেই। সহজ সরল স্বভাবের ব্যাক্তিটি ৫৮ বছর বয়সে এসেও নিঃসার্থভাবে তার কর্তব্য পালন করে আসছে। এলাকায় তার সাথে কারো দ্বন্ধও ছিলনা। তবে দীর্ঘদিন ধরে তাকে কর্মস্থল থেকে সরিয়ে অন্য কাউকে চাকরিতে নিয়োগ দিতে একটি চক্র সক্রিয় ছিলো জানিয়ে স্থানীয়রা মনে করেন চক্রটি এ হত্যাকান্ডটি ঘটিয়ে লাশ ঝুলিয়ে রেখেছে।

    উত্তরসর্ত্তা দরগাহ উচ্চ বিদ্যালয় কমিটির সদস্য ও ইউপি সদস্য মো. সরোয়ার উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে জানিয়েছেন লাশের অবস্থা দেখে স্পষ্ট মনে হচ্ছে এটি হত্যাকান্ড। তিনি বলেন, তাকে হত্যা করে কেউ তার লাশ শ্রেনী কক্ষের চালের সাথে ঝুলিয়ে রেখে পালিয়েছে। তবে সত্যিকারের ঘটনাটি পুলিশি তদন্তে বের হয়ে আসবে বলে মনে করেন তিনি।

    অন্যদিকে লাশ উদ্ধারের ঘটনাটি হত্যা নাকি আত্মহত্যা তার আসল রহস্যটি উদঘাটনের জন্য প্রশাসনকে নির্দেশ দিয়েছেন রাউজান সাংসদ এ বি এম ফজলে করিম চৌধুরী।

    এ বিষয়ে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কেফায়েত উল্লাহ জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে বুধবার সকাল ১০টার দিকে বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেনীর কক্ষ থেকে ঝুলন্ত অবস্থায় নৈশ প্রহরীর লাশটি উদ্ধার করা হয়। প্রাথমিক ধারণায় এটি আত্মহত্যা মনে করলেও স্থানীয়দের বিভিন্ন মতামতের ভিত্তিতে লাশ উদ্ধারের ঘটনাটির মূল রহস্য উদঘাটন করতে পুলিশ তদন্ত কাজ শুরু করেছেন বলে জানান ওসি।

    বিএম/এন এম রানা/রাজীব..

    আরো খবর:: সমুদ্রে নিখোঁজ মিনহাজের লাশ কর্ণফুলী মোহনা থেকে উদ্ধার