প্রিয়াঙ্কা গান্ধী আটক

    ভারতের উত্তরপ্রদেশের সোনভদ্রে শুটআউটের ঘটনায় ভিকটিম পরিবারের সাথে দেখা করতে যাওয়ার সময় কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করেছে পুলিশ।

    ভারতীয় মিডিয়া সূত্রে জানা যায়, প্রিয়াঙ্কা শুক্রবার নিহতদের পরিবারদের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন সোনভদ্রে। মাঝপথে বাধা পেয়েই রাস্তার উপর সদলবলে বসে পড়েন তিনি।

    কিন্তু পুলিশি বাধার মুখে পড়তে হয় তাঁকে। কেন তাঁকে বাধা দেওয়া হল এই প্রশ্ন তুলেন প্রিয়াঙ্কা। সাংবাদিকদের বলেন, পীড়িত পরবিবারগুলোর সঙ্গে শুধু দেখা করতে চেয়েছিলাম। কোন আইনের ভিত্তিতে আমাকে গ্রামে ঢুকতে দেওয়া হচ্ছে না? বিজেপি শাসিত এই রাজ্যে অপরাধীদের আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে। দিনেদুপুরে হত্যা করছে। আর এটা ঘটেই চলেছে।

    তিনি বলেন, সোনভদ্রের ঘটনা অত্যন্ত দুঃখজনক। এ রকম নৈরাজ্য দেখেও প্রশাসন ও মুখ্যমন্ত্রী ঘুমোচ্ছেন। এটা কি রাজ্যকে অপরাধমুক্ত করার নমুনা? এরপরই তাকে আটক দেখায় স্থানীয় পুলিশ। তবে তাকে থানায় নিয়ে যাওয়া হয়েছে কিনা সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

    গত বুধবার উত্তরপ্রদেশের এই গ্রামে জমি বিবাদকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষ হয়। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় ১০ জনের। আহত হন অনেক‌ে।

    এদিকে, এই ঘটনার জন্য্য কংগ্রেসকে দায়ী করেছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন, কংগ্রেস সরকারই মাফিয়াদের রক্ষা করত। সোনভদ্রের ঘটনা তার জলজ্যান্ত উদাহরণ।

    বিএম/এমআর