হাজারো মানুষের দুর্ভোগ
    মিরসরাই-সাধুর বাজার সড়কে ভাঙ্গন : যান চলাচল বন্ধ

    আশরাফ উদ্দিন, মিরসরাই প্রতিনিধি : 

    মিরসরাই পৌরসভার মিরসরাই-সাধুর বাজার সড়কের বিভিন্ন জায়গায় ঙেঙ্গে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। গত রোববার (১৪জুলাই) রাতে পাহাড়ি ঢলের স্রোতে সড়কটি ভেঙ্গে যায়। ফলে মিরসরাই-গোভনীয়-সাধুরহাট-মলিয়াইশ এলাকার হাজার হাজার মানুষ, স্কুল কলেজের শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়েছে।

    জানা গেছে, মিরসরাই-সাধুর বাজার সড়কটির পৌর অংশের প্রায় দেড় কিলোমিটার সড়ক দুই বছর ধরে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। সড়কের পুরো অংশে কার্পেটিং উঠে গেছে এবং বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। গত কয়েকদিনের বৃষ্টিতে সড়কে অবস্থা আরো বেশি খারাপ হয়ে পড়ে। কিন্তু গত রোববার দুপুরের প্রবল বর্ষণে ও পাহাড়ি ঢলের কারনে রাতে সড়কের চারটি অংশে বিশাল ভাঙ্গণ দেখা দেয়।

    ফলে সোমবার সকাল থেকে মিরসরাই-সাধুর বাাজার সড়কের মিরসরাই-কালামিয়া দোকান, মিরসরাই-গোভনীয়া, মিরসরাই-নাজিরপাড়া, মিরসরাই-কচুয়া, মিরসরাই-আবুতোরাব লাইনে অটোরিকসাসহ সব ধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

    মিরসরাই-সাধুর বাজার সড়কে অ্টোরিকসা চালক সমিতির সভাপতি মো. সেলিম জানান, এ সড়ক দিয়ে প্রতিদিন একশ অটোরিকসা চলাচল করে। সড়কটি পৌরসভা থেকে সংস্কার না করায় আমরা মাঝে মধ্যে ইট বালি দিয়ে সংস্কার করে কোন প্রকারে চলাচল করে আসছিলাম। কিন্তু বৃষ্টির পানির স্রোতে এখন সড়কের পোদ্দারতালূক অংশের ৩০ ফুট, নাজিরপাড়া অংশে ১০ ফুট, সীতাপুকুর অংশে ও গোভনীয়া অংশে ভেঙ্গে যান চলাচল বন্ধ হয়ে যায়।

    কালামিয়ার দোকান এলাকার বাসিন্দা শিক্ষক মো.এনামুল হক ক্ষোভ প্রকাশ করে বলেন, পৌর এলাকার পশ্চিম মিরসরাই, কালামিয়ার দোকান, নাজিরপাড়া, গোভনীয়া এলাকায় আমরা মানুষ হিসেবে বসবাস করছি না পশু বসবাস করছি বুঝতে পারছিনা। সড়কের দুর্ভোগের কারণে মানুষের চলাচল করা কষ্টসাধ্য হয়ে পড়েছ।

    সরেজমিনে গিয়ে দেখা গেছে, সড়কের ভাঙ্গা অংশের দুই পাশে অর্ধ শতাধিক মানুষ পারাপারের জন্য অপেক্ষা করছে। কয়েকজন শিক্ষার্থী বিদ্যালয়ে আসার জন্য হাঁটু পানিতে নেমে সড়কের ভাঙ্গা অংশ পার হচ্ছে। কেউ কেউ পানি ভেঙ্গে নিজের সাইকেলটি পার করছে। অফিস, স্কুলগামী পথচারীদের কাপড়চোপড় ভিজে যাওয়ায় তারা বিবৃত হয়ে পড়ছেন। এসময় অনেকে ক্ষোভ প্রকাশ করেন পৌর কর্তৃপক্ষের আচারণে।

    মিরসরাই-সাধুর বাজার সড়কের পৌরসভা অংশে ভাঙ্গণ নিয়ে মিরসরাই পৌরসভার প্রকৌশলী পরাক্রম চাকমা জানান, তিনি মাত্র কয়েকদিন আগে মিরসরাই পৌর সভায় যোগদান করেছেন। সড়কের বিষয়ে তেমন কিছু জানেন না। তবে সড়কের ভেঙ্গে যাওয়ার বিষয়ে তিনি শুনেছেন। ভাঙ্গা অংশে দ্রুত সংস্কারের জন্য মেয়র উদ্যোগ নিচ্ছেন বলে জানান।

    মিরসরাই পৌরসভার মেয়র মো.গিয়াস উদ্দিনকে একাধিকবার ফোন দিলে তিনি বারবার ফোন কেটে দেয়।

    বিএম/আরএস..