গোলাম আযমের রাজা ও মহারাজার দাম ১৩ লাখ

    তাড়াশ,সিরাজগঞ্জ প্রতিনিধি : কোরবানীর ঈদ সামনে রেখে সিরাজগঞ্জের তাড়াশ পৌর সদরের উত্তরবাধ এলাকার গোলাম আযম নামের এক খামারি দুটি গরু প্রস্তুত করেছেন যার নাম দিয়েছেন রাজা ও আরেকটির নাম মহারাজা।

    স্থানীয়রা জানান, প্রতি বছর গোলাম আযম তার স্ত্রী ও সে মিলে বাড়িতে দেশীয় পদ্ধতিতে কোরবানীর হাটে বিক্রীর জন্য গরু প্রস্তত করে। তার গরুর জন্য দুর-দুরান্ত থেকে ক্রেতারা আসেন কিনতে।

    শুক্রবার তাড়াশ পৌরসভা হাটে মহারাজাকে নিয়ে আসলে ভির জমে উৎসুক জনতার দেখার জন্য। কিন্ত সেখানে ক্রয় করার মত কেউ না থাকায় ফের বাড়ি নিয়ে যাওয়া হয়।

    খামারি মালিক গোলাম আযম জানান, প্রতি বছরই দেশীয় পদ্ধতিতে তিনি গরু প্রস্তুত করেন। তার গরু দেখতে প্রতিদিন ক্রেতারা ও সৌখিন মানুষ আসেন। এ বছর তিনি দুটি প্রস্তুত করেছেন। যার একটি রাজা ও মহারাজা। তাদের খ্যাদ্যভাস রাজার মতই। কালো রঙ্গের মহারাজার মাংস হবে প্রায় ২৭মণ তার দাম উঠছে ৭ লাখ টাকা। আর রাজার দাম চাওয়া হচ্ছে ৬ লাখ টাকা। রাজার মাংস হবে প্রায় ২৫ মণ।

    সোরহাব হোসেন নামের এক ব্যাক্তি বলেন, খামার মালিক গোলাম আযম অনেক পরিশ্রম করে প্রতি বছর ঈদে বিক্রী করবেন চিন্তা চেতনা থেকে গরু পালন করেন। যা একদম দেশীয় পদ্ধতিতে। দেখা যাচ্ছে অনেক ক্রেতা ও উৎসুক লোকজন রাত দিন ভির জমাচ্ছেন তার রাজা ও মহারাজাকে দেখতে।

    বিএম/প্রদীপ/আরএস..