ডাঃ প্রফেসর সৈয়দা নুর জাহানের মৃত্যুতে চেম্বারের শোক

    বিএম ডেস্ক : চট্টগ্রাম মেডিকেল কলেজ’র সাবেক অধ্যক্ষ, উপমহাদেশের প্রখ্যাত গাইনোকলোজিস্ট ডাঃ প্রফেসর সৈয়দা নুর জাহান ভূঁইয়া’র মৃত্যুতে শোক জানিয়েছে চট্টগ্রাম চেম্বার।

    বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমকর্মীদের মেইলে পাঠানো এক শোক বার্তায় দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পরিচালকমন্ডলীর পক্ষে সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ ও সহ-সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন গভীর শোক প্রকাশ করেছেন।

    শোক বার্তায় চেম্বার প্রেসিডিয়াম বলেন-দেশবরেণ্য এই চিকিৎসাবিদ চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ থাকাকালীন চট্টগ্রামে চিকিৎসা খাতে বৈপ্লবিক পরিবর্তন সাধনের পাশাপাশি দক্ষ ও মানবিক গুণাবলী সমৃদ্ধ আদর্শ চিকিৎসক তৈরীতে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তাঁর ছাত্র-ছাত্রীরা বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে চিকিৎসক হিসেবে অনেক খ্যাতি ও সাফল্য অর্জন করেছেন।

    মরহুমা কেবলমাত্র সংশ্লিষ্ট খাতে সীমাবদ্ধ না থেকে সমাজের সর্বস্তরে গঠনমূলক উদ্যোগ ও কাজের মাধ্যমে মানবসেবা ও সামাজিক সাম্য প্রতিষ্ঠায় অনবদ্য অবদান রেখে গেছেন। চট্টগ্রাম তথা বাংলাদেশের জন্য তিনি সত্যিকার অর্থেই একজন কিংবদন্তী।

    চেম্বার প্রেসিডিয়াম ডাঃ প্রফেসর সৈয়দা নুর জাহান ভূঁইয়া’র বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং তাঁর মৃত্যুতে যে শোক ও অপূরণীয় শুন্যতার সৃষ্টি হয়েছে তা যাতে পরিবারের সদস্যবৃন্দ সহ্য করতে পারেন তার জন্য পরম করুণাময় আল্লাহতালার দরবারে দোয়া প্রার্থনা করেন।

    উল্লেখ্য, ডাঃ প্রফেসর সৈয়দা নুর জাহান ভূঁইয়া ২৯ আগস্ট (বৃহস্পতিবার) মধ্য রাতে ইন্তেকাল করেন। মরহুমার সন্তান বিশিষ্ট ব্যবসায়ী আশিক ভূঁইয়া চিটাগাং চেম্বারের প্রাক্তন পরিচালক।

    বিএম/রাজীব হাসান রাজন..