ডেঙ্গু প্রতিরোধে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের পরিচ্ছন্নতা অভিযান

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

    সোমবার ৫ আগষ্ট দুপুরে নগরির শেখ মুজিব রোডে ফায়ার সার্ভিসের বিভাগীয় কার্যালয় এলাকায় অনুষ্ঠিত এ কর্মসূচীর উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

    এসময় চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুল মান্নান, চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোহাম্মদ জসিম উদ্দিনসহ ফায়ার সার্ভিস ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    মশক নিধনের এ অভিযানে বাড়ির আঙিনাসহ চারপাশ পরিষ্কার রাখতে প্রচারণা চালানো হয়। তাছাড়া মশার বিস্তার রোধে মানুষকে সচেতন হওয়ার আহ্বান জানান চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

    সাংবাদিকদের সাথে ব্রিফিং কালে তিনি বলেন, বর্তমানে ডেঙ্গু পরিস্থিতি যে অবস্থায় আছে, তা নিয়ন্ত্রণে রাখতে বা মারাত্বক আকারে চট্টগ্রামে ছড়িয়ে পরার আগেই আমাদের আরো সচেতন হতে হবে। নিজ নিজ আঙ্গিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার কোন বিকল্প নেই।

    এছাড়া ঈদের সময় ঘরমুখো মানুষ যেসকল যানবাহনে ফিরবে সেসকল যানবাহনে যেন পর্যাপ্ত মশার ওষুধ, স্প্রে করার ব্যবস্থা গ্রহণ করা হয় এবং পরিষ্কার পরিচ্ছন্ন থাকে সেদিকে দৃষ্টি দেওয়ার জন্য তিনি বাস মালিক- শ্রমিক সমিতির সাথে এক আলোচনায় নির্দেশনা প্রদান করার কথা তিনি উল্লেখ করেন।

    বিএম/রাজীব সেন..