বাসা থেকে চুরি যাওয়া টাকা ও স্বর্ণ উদ্ধার, চোর গ্রেফতার

    চট্টগ্রাম মেইল : অভিযোগ পাওয়ার দুদিনের মধ্যে উদ্ধার হয়েছে বন্ধ বাসা থেকে চুরি হওয়া নগদ টাকা ও স্বর্ণালংকার। গ্রেফতার করা হয়েছে চোরকেও। আজ ২২ আগষ্ট বৃহস্পতিবার ভোরে চট্টগ্রাম নগরীর লালখান বাজার মতিঝর্ণা এলাকা থেকে চোরাই স্বর্ণ ও নগদ টাকাসহ চোরকে গ্রেফতার করে খুলশী থানা পুলিশ।

    গ্রেফতার চোরের নাম মো. নুর হোসেন (৪০)। ওই এলাকায় ভাড়া বাসা নিয়ে বসবাস করার পাশাপাশি নগরীর বিভিন্ন বাসা বাড়িতে চুরি করায় তার পেশা।

    খুলশী থানা সূত্রে জানা যায়, লালখান বাজার ওসমানিয়া ভবনের বাসিন্দা ফয়েজ আহমদ ঈদের ছুটি কাটাতে স্বপরিবারে বাড়িতে চলে যান ১১ আগষ্ট। এক সপ্তাহ পর ১৮ আগষ্ট বাড়ি থেকে ফিরে বাসায় ঢুকে দেখেন তার বাসার জিনিসপত্র এলোমেলোভাবে ছড়ানো ছিটানো এবং আলমারি ভাঙ্গা। পরে ভাল করে খোজ নিয়ে দেখেন তার বাসায় রক্ষিত নগদ ২ লক্ষ ২৮ হাজার টাকা এবং আলমারিতে থাকা ৫ ভরি স্বর্ণালংকার চুরি হয়েছে।

    ২০ আগষ্ট খুলশী থানায় একটি চুরির অভিযোগ করলে চুরি সংঘঠিত হওয়া বাসাটি পরিদর্শণ করে বিভিন্ন আলামত নিয়ে চোরকে গ্রেফতারে অভিযানে নামে।

    খুলশী থানার ভারপ্রাপ্ত ওসি প্রণব চৌধুরী জানান, ব্যবসায়ী ফয়েজের অভিযোগ পেয়ে খুলশী থানা পুলিশ লালখান বাজার ও আশপাশের এলাকায় অভিযান শুরু করে। অভিযানে সন্দেহভাজন হিসেবে মতিঝর্ণা টাংকির পাহাড় থেকে নূর হোসেনকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে চুরি হওয়া ৫ ভরি স্বর্ণ ও ২ লক্ষ ২৮ হাজার টাকার মধ্যে নগদ ৮৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

    গ্রেফতার নুর হোসেন পেশাদার চোর উল্লেখ করে ওসি বলেন, জিজ্ঞাসাবাদে আরো কয়েকজন সহযোগীর নাম বলেছে নুর হোসেন। আমরা তাদেরকেও গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

    বিএম/আরএস..