মির্জাপুর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৪০ কি.মি যানজট

    ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মির্জাপুর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৪০ কি.মি যানজটের সৃষ্টি হয়েছে। এতে, চরম ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

    বৃহস্পতিবার, মধ্যরাত থেকে এ যানজটের সৃষ্টি হয়। এখনো মহাসড়কের বিভিন্নস্থানে যানজট রয়েছে। তবে, পুলিশ বলছে খুব শিগগিরই এই যানজটের নিরসন হবে।

    আর কয়েক দিন পরই ঈদুল আজহা। প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে রাজধানী ছাড়ছে মানুষ। ২৩টি জেলার যানবাহন এই ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ব্যবহার করে।

    ঈদ মৌসুমে এ মহাসড়কের গাড়ি চাপ বেড়ে যায় প্রায় ৩গুণ। বৃষ্টিতে সড়কে পানি জমে যাওয়া, অতিরিক্ত গাড়ির চাপ, যানবাহন বিকল হওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজটের সৃষ্টি হচ্ছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

    এছাড়া মহাসড়কের পুংলি, এলেঙ্গা ও রাবনা বাইপাস এলাকায় দুর্ঘটনায় গাড়ি বিকল হয়ে যায়। এ সময়, বিকল হওয়া গাড়ি সরিয়ে নিতে কিছুটা সময় লাগায় যানজট আরও তীব্র আকার ধারন করে। এতে করে ঘরমুখো মানুষ নানা দুর্ভোগে পড়ছেন। সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে নারী ও শিশুদের।

    যানজট নিরসনের দায়িত্বে থাকা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার অফিস শেষে ঈদের ছুটি শুরু হওয়ায় গত রাতে উত্তরবঙ্গগামী গাড়ির চাপ বেড়ে যাওয়ায় এ যানজটের সৃষ্টি হয়েছে।

    তবে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট নিয়ন্ত্রণ করে পরিস্থিতি স্বাভাবিক করা হবে বলে জানান টাঙ্গাইল অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউর রহমান।

    বিএম/এমআর