শিক্ষককে লাথি দিয়ে গ্রেফতার হলেন অপর শিক্ষক

    শিক্ষককে লাথি দিয়ে গ্রেফতার হলেন অপর শিক্ষক

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম সরকারি টিচার্স ট্রেনিং কলেজের বিএড ও এমএড কোর্সের চূড়ান্ত পরীক্ষা চলাকালীন নকলে বাধা দেওয়ায় এক শিক্ষককে লাথি দিয়ে গ্রেফতার হয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত অপর্ণাচরণ উচ্চ বালিকা বিদ্যালয়ের অস্থায়ী শিক্ষক নাজিম উদ্দিন।

    শুক্রবার মধ্যরাতে নগরের পূর্ব বাকলিয়া থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। মামলার তদন্ত কর্মকর্তা ও নগরের সদরঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক বিষয়টি নিশ্চিত করেন।

    পরীক্ষার হলে শিক্ষককে লাথি মারার ঘটনাটি ঘটেছিলো গত ২ জুলাই। সেদিন উত্ত চুড়ান্ত পরীক্ষায় এমএড কোর্সের শিক্ষার্থী হিসেবে প্রশাসনিক ভবনের ৫০২ নম্বর কক্ষে পরীক্ষায় অংশ নেন অভিযুক্ত পরীক্ষার্থী মোহাম্মদ নাজিম উদ্দিন। তখন কক্ষে দায়িত্ব পালন করছিলেন সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ইকবাল হোসেন ও একই বিভাগের অতিথি শিক্ষক আরিফ মাহমুদ।

    পরীক্ষা চলাকালীন সময়ে তারা নাজিমের উত্তরপত্রের ভেতর থেকে বইয়ের পৃষ্ঠা উদ্ধার করেন। এ সময় নাজিম অশ্রাব্য ভাষায় গালিগালাজ শুরু করেন। পরে দুই শিক্ষক নাজিমের উত্তরপত্র নিয়ে নিলে একপর্যায়ে শিক্ষকের গায়ে লাথি দিয়ে উত্তরপত্র কেড়ে নেন নাজিম। পরে সেটি ছিঁড়ে ফেলে হল থেকে বেরিয়ে যান।

    এ ঘটনায় সহকারী অধ্যাপক ইকবাল হোসেন বাদী হয়ে নাজিমের বিরুদ্ধে নগরের সদরঘাট থানায় একটি মামলা দায়ের করলে মামলার প্রেক্ষিতে শুক্রবার বাকলিয়া থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

    বিএম/আর এস.

    আরো: স্থানীয় সরকার বিভাগের সবার ছুটি বাতিল