সীতাকুণ্ডে ভলকানাইজিংয়ের সিলিন্ডার বিস্ফোরণ, আহত ৩

    সীতাকুণ্ড প্রতিনিধি : সীতাকুণ্ডের শীতলপুরে বিকট শব্দে ভলকানাইজিংয়ের সিলিন্ডার বিস্ফোরণ হয়ে প্রায় ৭০ ফুট উপরের দিকে উঠে গেছে। এ ঘটনায় তিনজন আহত হয়েছে।

    এর মধ্যে মাহফুজুর রহমান (৩০) নামে একজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। এছাড়া কাইয়ুম ও মিন্টু নামে দুজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

    সোমবার (১৯ আগষ্ট) দুপুর একটার দিকে সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর এলাকায় মহাসড়কের পাশে একটি ভলকানাইজিংয়ের দোকানে এ বিস্ফোরণের ঘটনাটি ঘটে। দোকানের মালিক মাহফুজুর রহমানকে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করে।

    স্থানীয়রা জানান, সোমবার দুপুর ১টার দিকে মাহফুজুর রহমান তার দোকানে ভলকানাইজিংয়ের সিলিন্ডারে হাওয়া ভরছিলেন। এমন সময় বিকট শব্দে সিলিন্ডারটি বিস্ফোরিত হয়ে প্রায় ৭০ ফুট উপরে উঠে গিয়ে বিদ্যুতের ১১ হাজার ভোল্টের তারের উপর পড়ে, সেখান থেকে সিলিন্ডারটি রাস্তার পাশে দাড়িঁয়ে থাকা একটি লরীর উপরে পড়লে লরির সামনের অংশ দুমড়ে মুছড়ে যায়।

    জানা যায, ভলকানাইজিংয়ের সিলিন্ডারে অতিরিক্ত হাওয়া ভরার কারণে এটি বিস্ফোরিত হয়। প্রচন্ড বিকট শব্দে সিলিন্ডারটি বিস্ফোরিত হলে পুরো এলাকা কম্পিত হয়। এসময় স্থানীয় জনসাধারণের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। মিজান নামে পাশের দোকানের এক যুবক বলেন, সিলিন্ডারটি এতো প্রচন্ড শব্দে বিস্ফোরিত হয়েছে যে, আল্লাহর রহমতে তেমন হতাহতের ঘটনা ঘটেনি। ওসময়ে দোকানের আশে পাশে কেউ না থাকাতে বড় ধরণের বিপদ থেকে রক্ষা পেয়েছে।

    খবর পেয়ে সীতাকুণ্ড মডেল থানার (পরিদর্শক) সুমন বনিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদিকে ঘটনাস্থল থেকে বার আউলিয়া হাইওয়ে থানার পুলিশ ক্ষতিগ্রস্থ লরী ও বিস্ফোরিত সিলিন্ডারটির অংশ বিশেষ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

    বিএম/কেআইডি/ আর এস..