চবি ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ

    রাব্বি আদিপ | চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) ছাত্রলীগের দুটি পক্ষ ব্যাংকের টাকা দেওয়ার সময় লাইনে দাঁড়ানো নিয়ে  সংঘর্ষে জড়িয়ে পড়েছে। শহীদ আব্দুর রব হলের দুটি রাজনৈতিক পক্ষ ধাওয়া পাল্টা ধাওয়া শুরু করে।
    পুলিশ ও প্রক্টরিয়াল বডি পরবর্তীতে ঘটনাস্থলে পৌঁছে নিয়ন্ত্রণে আনে।
    প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় ৫১৮-৫২২ এই পাঁচটি রুম ভাংচুরের ঘটনা ঘটে।
    অন্যদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেডিকেল সূত্র জানায় এ ঘটনায় তিনজন আহত হয়েছে। তারাহলেন বাংলা বিভাগের ফাহাদ,সিএসই বিভাগের তীব্র এবং ইসলামিক স্টাডিজ বিভাগের ১৮-১৯ সেশনের শিফন।
    বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন অগ্রণী ব্যাংকে সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে পরীক্ষার ফি জমা দিতে গিয়ে লাইনে আগে-পরে দাঁড়ানোকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়।
    বিবাদমান দুটি পক্ষই চট্টগ্রামের মেয়র আ.জ.ম নাসিরুদ্দিনের অনুসারী ও বগি ভিত্তিক সংগঠন বাংলার মুখ ও ভার্সিটি এক্সপ্রেস নামে পরিচিত।
    জুনিয়রদের মধ্যে ভুল বুঝাবুঝির কারনে ঝামেলা হয়েছে। আমরা সিনিয়ররা বসে সব সমস্যার সমাধান করবো। ‘ বাংলাদেশ মেইলকে  একথা বলেন বাংলার মুখের নেতা ও সাবেক ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল।
    অন্যদিকে ভার্সিটি এক্সপ্রেসের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয়ও একই কথা বলেন। আবদুর রব হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. একেএম মাঈনুল হক মিয়াজী  বলেন, সংঘর্ষের মধ্যে আবদুর রব হলের ৫টি কক্ষের জানালা ভাঙচুর হয়েছে।

    এবিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রণব মিত্র চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান হাতাহাতির খবর পেয়ে প্রক্টরিয়াল টিম ঘটনাস্থলে যায় এবং পরে অভিযুক্তদের কাছ থেকে মুচলেকা নেয়া হয়েছে ।