দুর্গাপূজা উপলক্ষে নগরীতে ‘সম্প্রীতি সমাবেশ’ অনুষ্ঠিত

    চট্টগ্রাম মেইল :

    শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা সম্পন্ন করতে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানায় স্থানীয় জনপ্রতিনিধি ও সব ধর্মের প্রতিনিধি নিয়ে ‘সম্প্রীতি সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে থানা প্রাঙ্গনে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান।

    কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন  বলেন, ‘থানা এলাকায় বসবাসরত সব ধর্মের গণমাণ্য লোকজন ও কাউন্সিলরদের নিয়ে আমরা বসেছিলাম। সাম্প্রদায়িকতার ঊর্দ্ধে উঠে আমরা সবাই মিলে উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা সম্পন্ন করতে পারি, সেই বিষয়ে সবাই একমত হয়েছি। পূজামণ্ডপে পুরুষ ও মহিলাদের প্রবেশে আলাদা সারি নিশ্চিত করা, মসজিদে আজানের সময় গানবাজনা বন্ধ রাখা, মন্দিরে আরতির সময় যাতে কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়- সে বিষয়ে সবাই সজাগ থাকব।’

    সম্প্রীতি সমাবেশে চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আনজুমান আরা বেগম, গিয়াস উদ্দিন, ইসমাইল বালি, হাজী নুরুল হক, শৈবাল দাশ সুজন, সলিমুল্লাহ বাচ্চু, সাবেক কাউন্সিলর আবদুল মালেক এবং থানা এলাকার ৮২টি পূজামণ্ডপের প্রতিনিধি ও পাড়া-মহল্লাভিত্তিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।