বিষপানের ৮ দিন পর মারা গেলেন প্রবাসীর স্ত্রী

    বাংলাদেশ মেইল :  চট্টগ্রামের বোয়ালখালীতে শ্বশুরবাড়ির লোকজনের অপমানে বিষপান করার ৮দিন পর মারা গেছেন প্রবাসীর স্ত্রী বৈশাখী দে (২৬)। শনিবার ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

    নিহত বৈশাখী দে উপজেলার দক্ষিণ জৈষ্টপুরা পয়লীর প্রবাসী সুজন দের স্ত্রী। গত ২০ সেপ্টেম্বর পারিবারিক কলহের জেরে বৈশাখী দে বিষপানে আত্মহত্যার চেষ্টা করে।

    এলাকাবাসী সূত্রে জানা গেছে, বৈশাখী দে তার তিন বছরের ছেলে অংকন দে কে মারধর করেন। এই ঘটনাকে কেন্দ্র করে তার শ্বশুর রনজিৎ দে ও দেবর সুমন দের সঙ্গে কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে দুজনে মিলে বৈশাখীকে মারধর করে এবং কুরুচিপূর্ণ ভাষায় গালি-গালাজ করে।

    অপমান সহ্য করতে না পেরে গত ২০ সেপ্টেম্বর সকালে বৈশাখী দে ঘরে থাকা শ্বশুরের কৃষি কাজে ব্যবহৃত কীটনাশক খেয়ে কীটনাশক ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা চালান। মুমূর্ষু অবস্থায় বাড়ির লোকজন প্রথমে তাকে বোয়ালখালী উপজেলা হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় ঢাকার বেসরকারি হাসপাতালটি স্থান্তর করা হয়। সেখানেই ৮ দিন ধরে চিকিৎসায় ছিলেন তিনি এবং শনিবার সকালে মারা যান।

    এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মোকারম বলেন, বিষয়টি আমি জেনেছি বৈশাখী দের স্বামী প্রবাসী। বৈশাখী দে অভিমান করে বিষপান করে। এ ব্যাপারে নিহতের পরিবারের কোনো অভিযোগ নেই বলে জানান তিনি।

    বোয়ালখালী থানার পুলিশ পরিদর্শক তদন্ত হেলাল উদ্দিন ফারুকী বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পায়নি, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

    নিহতের মা রুমা দেব বলেন, “আমার মেয়েকে ওরা মেরেই ফেলল। আমরা আইনের আশ্রয় নিবো।”