ম্যাজিক্যাল লিডারশিপের কারণেই ম্যাজিক্যাল উন্নয়ন হচ্ছে : কাদের

    শেখ হাসিনার ম্যাজিক্যাল লিডারশিপের কারণেই বাংলাদেশে ম্যাজিক্যাল উন্নয়ন হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    এ সময় ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু রাজনীতিবিদই নন, তিনি একজন দক্ষ রাষ্ট্র পরিচালকও।

    শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানের উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

    আসন্ন ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন মাসব্যাপী ‘জনগণের ক্ষমতায়ন দিবস’ হিসেবে উদযাপন করবে ঢাকা মহানগর যুবলীগ।

    প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, আমরা যারা রাজনীতিবিদ তারা সবসময় চিন্তা করি আগামী বছর নির্বাচন বিষয়ে। কিন্তু প্রধানমন্ত্রী একজন সফল (স্টেটম্যান) রাষ্ট্র পরিচালক, যিনি আগামী প্রজন্মের কী হবে সেটা নিয়ে ভাবেন এবং সে অনুযায়ী কাজ করেন।

    তিনি বলেন, কর্মীদের প্রতি শেখ হাসিনার যে মমতা এবং ভালোবাসা তা অতুলনীয়। আমি অসুস্থ থাকা অবস্থায় আমার জন্য শেখ হাসিনা যা করেছেন তা আমার মায়ের থেকে কোনো অংশেই কম নয়। তিনি তার কর্মীদের মমতাময়ী মায়ের মতো ভালোবাসেন।

    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এক সময় যুব রাজনীতি বলতে বোঝাত অস্ত্রবাজি এবং সন্ত্রাসী সংগঠন। বাংলাদেশ যুবলীগের সভাপতি ওমর ফারুক প্রমাণ করেছেন যুব রাজনীতি মানে সন্ত্রাসী কোনো সংগঠন নয়। যুব রাজনীতি মানে হচ্ছে পড়াশোনার মাধ্যমে জ্ঞান অর্জন করে রাজনীতি করা।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী বলেন, আজকে শেখ হাসিনা নিজেকেও অতিক্রম করেছেন। তার মেধা, সততা ও অক্লান্ত পরিশ্রমে তিনি আওয়ামী লীগকেও অতিক্রম করে গেছেন। দেশের মানুষের কাছে তার গ্রহণযোগ্যতা ও সম্মান তাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। বিশ্বব্যাপী তার যে গ্রহণযোগ্যতা তার ধারে কাছেও আমাদের কেউ নেই।

    বিএনপির সমালোচনা কাদের বলেন, বিএনপি যতই চেঁচামেচি করুক, আজ এটাই বাস্তব যে উন্নয়নে ও অগ্রগতিতে শেখ হাসিনা অপ্রতিরোধ্য। বর্তমান বাংলাদেশের অভাবনীয় অগ্রগতি বিরোধী রাজনীতিকদের সঙ্কটে ফেলে দিয়েছে।

    শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে যুবলীগের মাসব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে- প্রতিটি ওয়ার্ডে জনগণের ক্ষমতায়ন সম্পর্কে আলোকপাত, শেখ হাসিনার জীবন ও সংগ্রাম এবং তার রাজনৈতিক গতি-প্রকৃতি নিয়ে লিফলেট এবং বুকলেট প্রকাশ, শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অর্জনগুলোর প্রকাশ এবং প্রচার করা উল্লেখযোগ্য।

    বিএম/এমআর