মিয়ানমার থেকে ৭৯২ মেট্রিক টন পেঁয়াজ টেকনাফ স্থলবন্দরে

    onion

    বাংলাদেশ মেইল || প্রতিনিধি :

    মিয়ানমার থেকে ৭৯২ মেট্রিক টন পেঁয়াজ টেকনাফ স্থলবন্দরে এসে পৌঁছেছে। গতকাল শনিবার নয়টি ট্রলারে করে সাতজন ব্যবসায়ীর কাছে এই পেঁয়াজ এসেছে। এ ছাড়া প্রায় সাত হাজার বস্তাভর্তি চারটি ট্রলার খালাসের অপেক্ষায় জেটিতে নোঙর করে আছে।

    এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ স্থলবন্দরের কাস্টসম সুপার আবসার উদ্দিন। তিনি বলেন, গত ৩০ সেপ্টেম্বর থেকে এ পর্যন্ত টেকনাফ স্থলবন্দর দিয়ে ৩৩ হাজার ৭৩ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। আজ সকালে সাতজন ব্যবসায়ী নয়টি ট্রলারে করে ৭৯২ দশমিক ৫৩৭ মেট্রিক টন পেঁয়াজ টেকনাফে নিয়ে আসেন।

    নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন আমদানিকারক বলেন, দেশের বাজারে পেঁয়াজের দাম বেড়েই চলছে। এদিকে মিয়ানমারেও পেঁয়াজের দাম বেড়ে গেছে। হয়তো আর কিছুদিন মিয়ানমার থেকে পেঁয়াজ আসতে পারে। পেঁয়াজ আমদানির জন্য সরকারের উচ্চপর্যায় থেকে স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করে নির্দেশনা দেওয়া হলে এই সংকট সৃষ্টি হতো না বলেও মনে করেন তাঁরা।

    এদিকে শনিবার রাতেও ২২০-২৩০ টাকায় পেঁয়াজ বিক্রি হয়েছে নগরীর বিভিন্ন বাজারে। রবিবার পাইকারী বাজার খাতুনগন্জে নতুন করে পেঁয়াজ ঢুকলে দাম কিছুটা কমতে পারে বলে ধারনা আড়ত মালিকদের।