সিনহা রাশেদ হত্যাকান্ড
    ঘটনাস্থল পরিদর্শন করেছেন মামলার তদন্তদল

    বাংলাদেশ মেইল :: 

    কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে মেজর (অব) সিনহা রাশেদ হত্যা মামলার তদন্তদল ঘটনাস্থল পরিদর্শন করেছে। শনিবার মামলার নতুন তদন্ত  কর্মকর্তার নেতৃত্বে তদন্ত দলটি ঘটনাস্থল  পরিদর্শন করেছে।

    ঘটনাস্থলে এসে  প্রত্যক্ষদর্শিদের সাথে কথা বলেন  র‌্যাব কর্মকর্তারা। এছাড়া গণমাধ্যমে স্বাক্ষাতকার দেয়া ব্যাক্তিদের সাথেও কথা বলতে দেখা যায় তদন্তদলকে।

    গতকাল চাঞ্চল্যকর মেজর সিনহা হত্যা মামলায় নতুন তদন্ত কর্মকর্তা (আইও) নিয়োগ দেওয়া হয়েছে। নতুন আইও এর নাম মোহাম্মদ খায়রুল ইসলাম। তিনি র‌্যাবে কর্মরত বাংলাদেশ পুলিশের একজন সিনিয়র সহকারী পুলিশ সুপার।

    এর আগে সহকারী পুলিশ সুপার (এএসপি) জামিল আহমেদ মামলাটির তদন্তকারী কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করেছেন। র‌্যাব জানিয়েছে, বর্তমান আইও অতীতে বেশকিছু চাঞ্চল্যকর মামলার আইও হিসাবে তিনি সুনাম ও সফলতার সাথে পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন।

    র‌্যাব সুত্রে জানা গেছে, মেজর সিনহা হত্যা মামলার আসামি বরখাস্ত হওয়া ৪ পুলিশ কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন এবং এএসআই লিটন মিয়াসহ সাত আসামিকে আজ সকালে জেলা কারাগার থেকে রিমান্ডের জন্য আইও এর হেফাজতে নেওয়া হয়েছে।

    গত ৩১ জুলাই রাতে পুলিশের গুলিতে খুন হন সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় তার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস পুলিশের ৯ সদস্যকে আসামি করে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (টেকনাফ) এর আদালতে গত ৫ আগস্ট হত্যা মামলা দায়ের করেন।