মানুষের সেবায় রাস্তায় ছিলাম, আছি, থাকবো -সুজন

    বাংলাদেশ মেইল ::  

    সত্তরের দশক থেকে গণ মানুষের সেবায় রাস্তায় ছিলাম, রাস্তায় আছি, রাস্তায় থাকতে চাই। চট্টগ্রামের  মানুষের সেবায় রাস্তায় থেকেই যেন দুনিয়া থেকে বিদায় নিতে পারি।

    ঢাকায় সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজন। শনিবার ঢাকা রিপোর্টারস এসোসিয়েশনের  নসরুল হামিদ মিলনায়তনে চিটাগাং জার্নালিস্ট ফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে  শুধু করোনা পরিস্থিতি নয় যে কোন পরিস্থিতিতে  চট্টগ্রামের মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন সুজন।

    সুজন বলেন,  সিটি কর্পোরেশনের প্রশাসক হিসেবে দায়িত্ব পালনে সামনে যত সংকটই আসুক  আমি শক্তহাতে তা মোকাবিলা করবো। কেবল আওয়ামী লীগ সরকার নয়, দল হিসেবে আওয়ামী লীগের কর্মসূচিতেও রয়েছে করোনা-মহামারী মোকাবিলার প্রত্যয়। দেশের প্রাচীন রাজনৈতিক দল বলেই জনগণের প্রতি রয়েছে এর অপরিসীম দায়বদ্ধতা। ১৯৭০  সাল থেকে দলটির সাথে জড়িত আমি । সেই থেকে দায়িত্ব পালন করে আসছি চট্টগ্রামের মানুষের  আস্থাভাজন  হিসেবে।

    সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ  সবসময় মানুষের কল্যাণে কাজ করেছে, এই দুর্যোগেও আমরা বসে নেই। আমি মানুষকে সচেতন করতে সাধ্যমতো কাজ করেছি। আমার  নেতাকর্মীরা অসহায়-গরীব মানুষের পাশে দাড়াতে নির্ঘুম রাত পার করছে। মাস্ক, স্যানিটাইজার ও খাদ্য সামগ্রীর পাশাপাশি ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে সংগঠনের বিভিন্ন ইউনিট ।’

    মিট দ্য প্রেস অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিজেএফ সভাপতি শাহেদ সিদ্দিকী ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোর্শেদ নোমান। অন্যান্যদের মধ্যে সভায় উপস্থিত সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, চট্টগ্রাম জার্নালিষ্ট ফোরামের সভাপতি সাহেদ ছিদ্দীকি, সাধারণ সম্পাদক মোরশেদ নোমান, সাবেক সভাপতি মোস্তফা কামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, দীপ্ত টেলিভিশনের হেড অব দ্য নিউজ ইব্রাহীম আজাদ প্রমূখ।

    প্রসঙ্গত, ৬ আগস্ট  চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক হিসেবে দায়িত্ব নিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। করোনাভাইরাস পরিস্থিতির কারণে চসিক নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত না হওয়ায় প্রশাসক বসানো হয়েছে বন্দর নগরীতে। নির্বাচন না হওয়া পর্যন্ত প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করে যাবেন বর্ষীয়ান এই নেতা।