খালেদা জিয়া র জ্বর নিয়ন্ত্রণে, জানালেন ফখরুল

    বাংলাদেশ মেইল ::

    বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে এসেছে, দুয়েকদিনের মধ্যেই তা সেরে যাবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকার তাকে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করছে বলেও তার অভিযোগ।

    রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে আজ রোববার (৩০ মে) সকালে ১০টার দিকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের ফখরুল এ কথা জানান।

    করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৭ এপ্রিল ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এর ২৭ দিন পর তার নমুনা পরীক্ষার ফল নেগেটিভ আসে। তিনি এখনো ওই হাসপাতালেই চিকিৎসাধীন।

    মির্জা ফখরুল বলেন, ‘খালেদা জিয়া জ্বরে আক্রান্ত হয়েছিলেন। চিকিৎসকেরা অক্লান্ত পরিশ্রম করে তার চিকিৎসা করছেন। তাদের সুচিকিৎসায় খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে এসেছে। তার আর জ্বর আসবে না বলেই আশা করছেন চিকিৎসকেরা।’

    এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের দুঃখ হয়, যে নেত্রী গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করেছেন, ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর কারা–নির্যাতন ভোগ করেছেন, তাকে চিকিৎসার জন্য সুযোগ দেওয়া হয় না। বারবার বলা হয়েছে, তার অ্যাডভান্সড (উন্নত) চিকিৎসা দরকার। সেটা একটা অ্যাডভান্সড চিকিৎসা সেন্টারে করা প্রয়োজন। কিন্তু সরকার প্রতিহিংসামূলক রাজনীতির কারণে তাকে চিকিৎসা থেকে বঞ্চিত করছে।’