চট্টগ্রামে ১৩৭ জনের করোনা শনাক্ত

    চট্টগ্রামে একদিনে

    বাংলাদেশ মেইল ::

    গত চব্বিশ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে ১ হাজার ১৬৮টি নমুনা পরীক্ষায় ১৩৭ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। যাদের নগরে ৯৮ এবং উপজেলার ৩৯ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনার সংক্রমণ শনাক্ত হয় ৫২ হাজার ৪৪৪ জন। শনিবার ( ২২ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

    ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৬৬টি নমুনা পরীক্ষায় ৩৭ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫০১টি নমুনা পরীক্ষায় ২৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৭৮টি নমুনা পরীক্ষায় ১৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৬টি নমুনা পরীক্ষায় ১৯ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৮টি নমুনা পরীক্ষায় ৩ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৩টি নমুনা পরীক্ষায় ২০ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ১২৮টি নমুনা পরীক্ষায় ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষায় ৩ জন এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষায় ৫ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। এদিন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হয়নি।

    চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১৩৭ জন বেড়ে করোনার সংক্রমণে শনাক্তের সংখ্যা ৫২ হাজার ৪৪৫ জন। যাদের নগরে ৪১ হাজার ৮০৯ জন এবং উপজেলার ১০ হাজার ৫৩৭ জন। এসময় করোনায় করও মৃত্যু না হওয়ায় ৫৯৩ জনে স্থির রয়েছে। যাদের নগরে ৪৩২ জন এবং ১৬১ জন।