শনাক্তের হার ভারতের কাছাকাছি
    দেশে করোনায় মৃতের সংখ্যা বাড়লেও কমেছে শনাক্ত

    চট্টগ্রামে একদিনে

    বাংলাদেশ মেইল ::

    করোনা শনাক্তের হারে বিবেচনায় ভারতের কাছাকাছি অবস্থানে রয়েছে বাংলাদেশ। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা শনাক্তের হার ৭.৯১%। আর ভারতে করোনা শনাক্তের হার ৮.৩৬%।

    গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৫৪৯ জনে। এ সময়ে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৩ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৯৭ হাজার ৩৮৬ জনে।

    শনিবার (২৯ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

    গত ২৪ ঘণ্টায় শনাক্ত কমলেও মৃতের সংখ্যা বেড়েছে। গতকাল শুক্রবার (২৮ মে) দেশে করোনা আক্রান্ত হয়ে ৩১ জনের মৃত্যু হয় এবং একই সময়ে এক হাজার ৩৫৮ জন শনাক্ত হয়।

    বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ হাজার ১৮৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৭ হাজার ৪০৮ জন।

    ২৪ ঘণ্টায় ১২ হাজার ৬১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১৮৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৭ দশমিক ৯১ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৯ লাখ ১৫ হাজার ৫৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৮ শতাংশ।

    গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ঢাকা বিভাগের ৮ জন। এছাড়া চট্টগ্রামে ৪, রাজশাহীতে ৭, খুলনায় ৭, বরিশালে ১, সিলেটে ৫, রংপুরে ৪ এবং ময়মনসিংহে ২ জন মারা গেছেন।

    ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৮ জন পুরুষ এবং ১০ জন নারী। এর মধ্যে ১ জন ছাড়া সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১২ হাজার ৫৪৯ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৬৫ জন এবং নারী ৩ হাজার ৪৮৪ জন।