প্রবাসী কর্মীদের সহায়তায় ‘কুইক রেসপন্স টিম’

    বাংলাদেশ মেইল ::

    বিদেশ গমনেচ্ছু, কর্মরত ও  প্রত্যাগত কর্মীরা নানা সমস্যায় উদ্ভূত পরিস্থিতি অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের লক্ষ্যে গঠিত হয়েছে ‘কুইক রেসপন্স টিম’। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এ টিমটি গঠন করেছে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড। শনিবার বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বিষয়টি জানানো হয়।
    ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক আরিফ আহমেদ খানকে কুইক রেসপন্স টিমের আহ্বায়কের দায়িত্বে রাখা হয়েছে। এ ছাড়া এই টিমে সদস্য হিসেবে রয়েছেন, মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. সারওয়ার আলম, বিএমইটির ঊর্ধ্বতন পরিসংখ্যান কর্মকর্তা মো. মাসুদ রানা, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উপ-পরিচালক মো. জাহিদ আনোয়ার, সহকারী পরিচালক মো. আজিজুল ইসলাম ভূঁইয়া, উপ-সহকারী পরিচালক মো. আব্দুল কাদের, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোহাম্মদ মনিরুজ্জামান।
    টিম গঠনের বিষয়ে অফিস আদেশে বলা হয়েছে, বিভিন্ন সময়ে এবং বৈশ্বিক করোনা মহামারির কারণে বিদেশ গমনেচ্ছু, কর্মরত ও প্রত্যাগত কর্মীরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। এ ছাড়া দেশে অবস্থানকালীন সময়েও তারা ভিসা সংক্রান্ত ও অন্যান্য জটিলতার মুখোমুখি হচ্ছেন। এই টিম প্রবাসীদের যেকোনো সমস্যার উদ্ভূত পরিস্থিতি অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের লক্ষ্যে কাজ করবে।