সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড়
    সাংবাদিক রােজিনাকে আদালতে নেয়া হয়েছে

    বাংলাদেশ মেইল ::

    পেশাগত দায়িত্ব পালনের জন্য গতকাল সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে না নিয়ে রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাঁকে শাহবাগ থানায় নিয়ে যায়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাঁকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

    এই ঘটনায় রাগে ক্ষোভে ফোঁসছেন সারা দেশের সাংবাদিক সমাজ। নিন্দার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই ঘটনার প্রতিবাদে সাংবাদিকেরা বিকেলে সচিবালয়ে এবং রাতে শাহবাগ থানার সামনে বিক্ষোভ করেন। এর নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে), অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ দেশি-বিদেশি বিভিন্ন সংগঠন। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ  এমন ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ জানাচ্ছেন।

    এদিকে, সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ও পুলিশ সদস্যদের দ্বারা হেনস্তার শিকার হওয়া প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে আজ মঙ্গলবার সকাল আটটার দিকে শাহবাগ থানা থেকে পুরান ঢাকার সিএমএম আদালতে নেওয়া হয়েছে। রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম জানিয়েছেন, তাঁকে আদালতের হাজতখানায় রাখা হয়েছে।