১৬৪ ধারায় জবানবন্দি
    ত্ব হা আদনানসহ তিনজনকে নিজ পরিবারের জিম্মায় দিয়েছে আদালত

    বাংলাদেশ মেইল ::

    আবু ত্ব- হা আদনান, গাড়িচালক আমির উদ্দিন ও সফরসঙ্গী আবদুল মুহিতকে নিজ নিজ পরিবারের জিম্মায় দেয়া হয়েছে।

    শুক্রবার রাত সাড়ে এগারোটার দিকে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কোতোয়ালি আদালতের বিচারক কেএম হাফিজুর রহমান এ নির্দেশ দেন।

    আদালতে ১৬৪ জবানবন্দি দেয়ার পর তাদের নিজ নিজ পরিবারের  জিম্মায় দেয়া হয়।

    বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা হাফিজুর রহমান।

    এর আগে রাত সাড়ে ৯টার দিকে রংপুর মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয় থেকে তাঁদের আদালতে নেওয়া হয়। সেখানে স্বেচ্ছায় জবানবন্দি দেন আবু ত্ব-হা মোহাম্মদ, তাঁর সঙ্গী আব্দুল মুহিত ও গাড়িচালক আমির উদ্দিন।
    কোর্ট ইন্সপেক্টর নাজমুল ইসলাম জানান, আদালত স্বেচ্ছায় আত্মগোপনে যাওয়ার বিষয়টি বিবেচনা করে তাঁদের তিনজনকে পরিবারের কাছে হস্তান্তর করার নির্দেশ দেন।

    আবু ত্ব-হার নিখোঁজের ঘটনায় রংপুরে দুটি জিডি হয়েছিল। তাঁর মা আজেদা বেগম একটি জিডি করেন এবং তাঁর সঙ্গে নিখোঁজ থাকা আমির উদ্দিনের ভাই ফয়সাল হোসেন আরেকটি জিডি করেন।

    এদিকে আদালতের নির্দেশনা অনুযায়ী পরিবারের কাছে আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ বাকিদের স্ব-স্ব পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে জানান কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ। আদালতে দেওয়া জবানবন্দিতে তাঁরা স্বেচ্ছায় আত্মগোপনে থাকার বিষয়টি স্বীকার করেন। তাঁদের বিরুদ্ধে কোনো অভিযোগ না থাকায় পরিবারের কাছে হস্তান্তর করা হয় বলে জানান ওসি আবদুর রশীদ।