চট্টগ্রামে করোনার রেস
    আরো পাঁচ জনের মৃত্যু ,করোনা শনাক্ত ২৭৪ জনের

    বাংলাদেশ মেইল ::

    চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ৫ ব্যক্তির মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে ২৭৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ২৮.০৭ শতাংশ।

    আজ শুক্রবার (২৫ জুন) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো করোনা-সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

    সরকারি হিসাব অনুসারে, চট্টগ্রামে এখন পর্যন্ত ৫৭ হাজার ১৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৬৭০ জন।

    জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৯৭৬ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘণ্টায় শনাক্ত ব্যক্তিদের মধ্যে নগরের ১৬০ জন। নগরের বাইরের বিভিন্ন উপজেলার ১১৪ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়া পাঁচজনের মধ্যে দুইজন শহরের, বাকি তিনজন উপজেলার বাসিন্দা।

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৬ টি নমুনা পরীক্ষা করে ৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বিআইটিআইডি ল্যাবে ২৩৫ টি নমুনা পরীক্ষা করে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ  ল্যাবে ১৩২ টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম  ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৫ টি নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজে চারটি নমুনা পরীক্ষা করা হলেও কারো শরীরে করোনা শনাক্ত হয়নি। পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জনের নমুনা পরীক্ষা করে তার করোনা শনাক্ত হয়েছে।

    প্রতিবেদন অনুযায়ী ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৬ টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরন ল্যাবে ৯০টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে  ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।  আরটিআরএল ল্যাবে ৩০ টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টারে ১৬ টি নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। ইপিক হেলথ কেয়ারে  ৫৪ টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

    আগের ২৪ ঘণ্টায় (২৪ জুন) চট্টগ্রামে ১১৬২ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ২৪৭ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ২২ শতাংশ। এদিন চট্টগ্রামে করোনায় এক ব্যক্তির মৃত্যু হয়।

    চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।