দুদক কর্মকর্তা শরিফ উদ্দিনের বদলি আদেশ স্থগিত

    দুদক কর্মকর্তা শরিফ

    বাংলাদেশ মেইল ::

    চট্টগ্রামের আলোচিত দুদক কর্মকর্তা শরিফ উদ্দিনের বদলি আদেশ স্থগিত করেছে হাইকোর্ট। বৃহস্পতিবার (২৯) বিচারপতি এনায়েতুর রহিমের বেঞ্চ এই স্থগিতাদেশ দেন।

    সুপ্রিম কোর্টের আইনজীবী আইনজীবী মোজাহারুল হক জানান, বেঞ্চ আগামী দুই সপ্তাহের জন্য দূর্নীতি দমন কমিশন চট্টগ্রামের উপ সহকারী পরিচালক শরিফ উদ্দিনের বদলি আদেশের উপর স্টান্ড ওভার দিয়েছে। কক্সবাজার ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটসের সভাপতি শহিদুল ইসলাম লিটনের পিটিশনের জবাবে এই স্থগিতাদেশ দেয় আদালত৷

    সাম্প্রতিক সময়ে চট্টগ্রামে দুর্নীতি বিরোধী অভিযান করে আলোচনায় আশা দুদকের এই কর্মকর্তা অনিয়ম নিয়ে ইসির বিরুদ্ধে মামলার এক ঘন্টার মাথায় বদলি হন ।  ইন্টারন্যাশনাল হিউম্যান রিসোর্স কক্সবাজারের সভাপতি শহিদুল ইসলাম লিটন, শরিফ উদ্দিনের বদলি আদেশ বাতিলের জন্য জনস্বার্থে উচ্চ আদালতে  পিটিশনের দায়ের করেন।

    দুদক কর্মকর্তা শরিফ উদ্দিন  পুরো চট্টগ্রামজুড়ে দুর্নীতির বিরুদ্ধে চষে বেড়িয়েছেন আর একের পর এক চমক লাগানো সাড়াশি অভিযান পরিচালনা করে কুড়িয়েছেন প্রশংসা। তবে অভিযানের রেশ কাটতে না কাটতেই তাকে বদলি করা হয়েছিল চট্টগ্রাম থেকে।

    ১৬ জুন ২১ কর্মকর্তাকে বদলি করে দুর্নীতি দমন কমিশন। যার মধ্যে চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এর সহকারী উপ-পরিচালক মোহাম্মদ শরীফ উদ্দিনকে বদলি করা হয়েছিল পটুয়াখালীতে।  আদেশে বদলি হওয়া কর্মকর্তাদের ১ জুলাইয়ের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হতে বলা হয়। শরীফের বদলির বিষয়টি নানা প্রশ্নের জন্ম দেয় জনমনে।

    উল্লেখ্য, রোহিঙ্গাদের নাগরিকত্ব সনদ, এনআইডি কার্ড আর পাসপোর্ট পেতে সহায়তা, চট্টগ্রামের স্বাস্থ্য খাতের মহাদুর্নীতি আর কক্সবাজারের শতাধিক উন্নয়ন প্রকল্পে হরিলুটসহ বেশ কিছু স্পর্শকাতর বিষয়ে তদন্ত করছিলেন দুদক চট্টগ্রাম কার্যালয়ের উপ সহকারী পরিচালক  শরীফ উদ্দিন।