আবারও বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা
    চট্টগ্রামে করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৫১

    মৃত্যু ২

    বাংলাদেশ মেইল ::

    ঈদের দিন চট্টগ্রামে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কম থাকলেও একদিন পরই বেড়েছে করোনা শনাক্ত এবং করোনায় মৃত্যু। বৃহস্পতিবার (২২ জুলাই) চট্টগ্রামে করোনা আক্রান্তদের ছয় জনের মৃত্যু হয়েছে।

    শুক্রবার (২৩ জুলাই) সিভিল সার্জন কার্যালয় জানায়, আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১ হাজার ২৬২ নমুনা পরীক্ষায় ৪৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৩৭ জন নগরের এবং ২১৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। ঈদের দিন থেকেই চট্টগ্রামে বাড়ছে করোনা।

    বৃহস্পতিবার  চট্টগ্রামে করোনা শনাক্তের হার ছিল ৩৫ দশমিক ৭৪ শতাংশ। একইসময়ে মারা গেছেন নগরের ৬ জন করোনা রোগী।চট্টগ্রামে এ নিয়ে মৃত্যু হয়েছে ৮৬৮ জন করোনা আক্রান্ত রোগীর। অন্যদিকে এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৭৪ হাজার ২৬১ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

    এরআগে বুধবার (২১ জুলাই)  ২৪ ঘণ্টায় ৪২৮ জন করোনা শনাক্ত, ২ জন করোনা রোগীর মৃত্যু ও ২৫ দশমিক ৭৭ শতাংশ নমুনায় করোনা শনাক্তের খবর জানিয়েছিল চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়।

    শুক্রবার সিভিল সার্জন কার্যালয় আরও জানায়, আগের ২৪ ঘণ্টায় বিআইটিআইডি ল্যাবে ৬৮০ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ১৯৪ জনের।চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা করা হয় ১৫৪ নমুনা। এতে করোনা শনাক্ত হয় ৮৩ জনের।

    এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৮ নমুনা পরীক্ষায় ২৬ জন, এন্টিজেন টেস্টে ১৬৫ নমুনা পরীক্ষায় ৫৯ জন, শেভরনে ১৩৭ নমুনা পরীক্ষায় ৫৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩৩ নমুনা পরীক্ষায় ২৪ জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ২৫ নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা শনাক্ত হয়।

    সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্তদের মধ্যে লোহাগাড়ার ৭ জন, সাতকানিয়ার ১১ জন, বাঁশখালীর ৬ জন, চন্দনাইশের ৩০ জন, পটিয়ার ৬ জন, বোয়ালখালীর ১০ জন, রাঙ্গুনিয়ার ৩ জন, রাউজানের ১১ জন, ফটিকছড়ির ৬৩ জন, হাটহাজারীর ২৯ জন, সীতাকুণ্ডের ১০ জন, মিরসরাইয়ের ১৪ জন ও সন্দ্বীপের বাসিন্দা রয়েছেন ১৪ জন।

    ঈদের দিনের নমুনা পরীক্ষা কম থাকার কারনে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা কিছুটা কমে আসে, একদিনের ব্যবধানে আবারও বাড়ছে করোনা আক্রান্ত -মৃত্যুর সংখ্যা।

    বিএম/বাড়ছে করোনা