বিধিনিষেধের কড়াকড়ি তবুও করোনার রাজত্ব
    চট্টগ্রামে ১৭ জনের মৃত্যু,করোনা শনাক্ত ১৩১৫

    বিধিনিষেধের কড়াকড়ি

    বাংলাদেশ মেইল ::

    বিধিনিষেধের কড়াকড়ি, প্রশাসনের ধারাবাহিক অভিযান কোন কিছুই কমাতে পারছে না চট্টগ্রামে  করোনা সংক্রমণ। সপ্তাহ জুড়ে দৈনিক  আক্রান্তের সংখ্যার সাথে পাল্লা দিয়ে বেড়েছে করোনায় মৃতের সংখ্যা।

    বুধবার চট্টগ্রামে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩১৫ জনের। এসময়ে মৃত্যু হয়েছে ১৭ জনের।

    বৃহস্পতিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

    সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, বুধবার চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ৩ হাজার ৫১৫ জনের নমুনা পরীক্ষা করে ১হাজার ৩১৫ জনের দেহে করোনার শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের ৮৫৮ ও উপজেলার ৪৫৭ জন। মোট শনাক্ত হয়েছে ৭৯ হাজার ৭৫১ জন।

    তিনি বলেন, গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৭ জনের। তার মধ্যে নগরের ৮ জন ও উপজেলার ৯ জন।

    বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২০ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৯৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৫০ জন, সিভাসু ল্যাবে ১০৪ জন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ২ জন, এন্টিজেন টেস্টে ৩৫৩ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ১০৪ জন, শেভরনে ১১৩ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নমুনা পরীক্ষা করা হয়নি, আরটিআরএলে ১২ জন, মেডিকেল সেন্টারে ৩৪ জন ও এপিক হেলথ কেয়ারে ১২৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

    বুধবার লোহাগাড়া উপজেলায় ৩৭ জন, সাতকানিয়া উপজেলায় ২৭ জন, বাঁশখালী উপজেলায় ২৫ জন, আনোয়ারা উপজেলায় ৪১ জন, চন্দনাইশ উপজেলায় ১ জন, পটিয়া উপজেলায় ৩৩ জন, বোয়ালখালী উপজেলায় ৩২ জন, রাঙ্গুনিয়া উপজেলায় ৪২ জন, রাউজান উপজেলা ৬৯ জন, ফটিকছড়ি উপজেলায় ৭৮ জন, হাটহাজারী উপজেলায় ৩৫ জন, সীতাকুণ্ড উপজেলায় ১৭ জন, মীরসরাই উপজেলায় ৭ জন ও সন্দ্বীপ উপজেলায় ১৩ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

    চট্টগ্রামে সারাদেশের মতো বিধিনিষেধের কড়াকড়ি শর্তেও ব্ল্যাক ফাঙ্গাস উপসর্গের রোগী চিকিৎসাধীন রয়েছে চমেক হাসপাতালে। সহসাই পরিস্থিতির উন্নতি হবার কোন লক্ষণ নেই। আগের দিন মঙ্গলবার চট্টগ্রামে  করোনায় আক্রান্ত হয়ে ১৭ জন মারা গেছেন। একই সময়ে ১০টি ল্যাবে দুই হাজার ৭৯২টি নমুনা পরীক্ষা করে ৯১৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। এর মধ্যে ৬৪১ জনের বাড়ি মহানগর এলাকায় ও ২৭৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। পরীক্ষা বিবেচনায় মঙ্গলবার  শনাক্তের হার ছিল ৩২ দশমিক ৭৭ শতাংশ।