নির্মানাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে এক শ্রমিকের মৃত্যু

    নির্মানাধীন ভবনে

    বাংলাদেশ মেইল::

    রাজধানীর শনির আখড়ায় একটি নির্মানাধীন ভবনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে জাবেদ (২৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় রুহুল আমীন (৩৩) ও জাহাঙ্গীর হোসেন (৩০) নামে আরও দুই শ্রমিক আহত হয়েছেন।

    বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকাল নয়টার দিকে শনির আখড়া জিয়া স্মরণিতে এই ঘটনা ঘটে। আহত অবস্থায় তাদের তিন জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সকাল ১০টার দিকে জাবেদকে তাকে মৃত ঘোষণা করেন।

    আহত জাহাঙ্গীর হোসেন জানান, জিয়া স্মরণিতে মক্কা টাওয়ার নামে নির্মাণাধীন ভবনটির চার তলা ছাদে রড মিস্ত্রীর কাজ করছিল তারা। ভবনের নিচ থেকে রশি বেঁধে ছাদে রড উঠাচ্ছিল তারা তিনজন। এ সময় ভবনের বাইরের বিদ্যুতের তারের সঙ্গে রডের সংস্পর্শে বিদ্যুতায়িত হয় তারা তিনজন। পরে তাদের হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জাবেদকে মৃত ঘোষণা করেন। আর তাদের দুজনের হাত ও পায়ে সামান্য দগ্ধ হয়।

    মৃত জাবেদ লক্ষ্মীপুর সদর উপজেলার জহির হোসেনের ছেলে। এক ভাই, তিন বোনের মধ্যে সবার বড় ছিল সে। আটদিন আগে শনির আখড়ার ওই ভবনে কাজে যোগ দেয় সে।

    ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ‘মৃতদেহটি মর্গে রাখা হয়েছে। আর আহত রুহুল আমিন ও জাহাঙ্গীরের অবস্থা আশঙ্কামুক্ত। জরুরি বিভাগে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে।’

    বিএম/ নির্মানাধীন ভবনে