বরিশালে ইউএনওর বাড়িতে হামলা ও সংঘর্ষ বিচ্ছিন্ন ঘটনা – হাছান মাহমুদ

    বরিশালে ইউএনওর

    বাংলাদেশ মেইল::

    বরিশালে ইউএনওর বাড়িতে হামলা ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনাকে সরকার বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দেখছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। এ ঘটনা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন বা বিব্রত হওয়ার মতো নয় বলেও মনে করেন তিনি।

    রোববার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এটি একটি স্থানীয় ঘটনা, বিচ্ছিন্ন বিষয়। কোনো সংকট নেই।

    তিনি আরো বলেন, বরিশালের বিষয়টি একান্তই স্থানীয়। সেখানে ত্বরিত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে বিষয়টি তদন্তাধীন। তদন্তে বেরিয়ে আসবে আসলে কী ঘটনা ঘটেছিল। তার আগে আসলে বিশেষ কিছু বলার প্রয়োজন আছে বলে আমি মনে করি না।

    হাছান মাহমুদ বলেন, মামলা যে কারো বিরুদ্ধে হতে পারে। ইতোপূর্বে অনেক মেয়রের বিরুদ্ধে মামলা হয়েছে। এটি প্রথম নয়, বহু মেয়রের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলা হলে সেটি তদন্তে বেরিয়ে না আসা পর্যন্ত এটি নিয়ে কিছু বলা সমীচীন নয়। অভিযোগ দায়ের হতে পারে, অভিযোগ সঠিক কিনা মেটি তদন্তের পর বেরিয়ে আসবে।

    সরকারি প্রশাসনের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতির বিষয়ে তিনি আরো বলেন, অ্যাসোসিয়েশনের বিবৃতিটা চটজলদি হয়েছে।

    প্রসঙ্গত, গত বুধবার রাতে বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে লাগানো বিলবোর্ড-ব্যনার অপসারণ করতে যায় সিটি করপোরেশনের কর্মী পরিচয়ে একদল ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মী। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান বাধা দিলে তার সরকারি বাসভবনে হামলা ও পুলিশের সঙ্গে তুমুল সংঘর্ষ হয় ছাত্রলীগ-যুবলীগ কর্মীদের।

    বিএম/বরিশালে ইউএনওর