১৯১ রানে অল আউট ভারত

    ভারত

    বাংলাদেশ মেইল::

    চতুর্থ টেস্টে দ্য ওভালে মুখোমুখি হয়েছে ভারত ও ইংল্যান্ড। টস হেরে আগে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি কোহলিরা। মাত্র ১৯১ রানে অল আউট হয়েছে সফরকারী শিবির। ওভার ৬১.৩।

    শুরুটা ভালোই ছিল ভারতের। তবে ২৮ রানে দুই ওপেনারের বিদায়ের পর মোড়ক লাগে ভারতের ইনিংসে। ধারাবাহিক বিরতিতে পড়তে থাকে উইকেট।অধিনায়ক বিরাট কোহলি ও বোলার শার্দুল ঠাকুর ছাড়া কেউ উইকেটে আঁকড়ে থাকতে পারেনি। ওকস আর রবিনসনের পেস তোপে দ্রুতই গুটিয়ে যায় দলটি।

    টেস্ট ক্যারিয়ারের ২৭তম ফিফটির দেখা পান কোহলি। ৯৬ বলে আটটি চারে বরাবর ৫০ করে রবিনসনের বলে আউট হন ভারত অধিনায়ক। অন্যদিকে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটির দেখা পান শার্দুল ঠাকুর। ওয়ানডে স্টাইলে ছিল তার ইনিংস। ৩৬ বলে সাতটি চার ও তিন ছক্কায় সর্বোচ্চ ৫৭ রান করে সাজঘরে ফেরেন তিনি।

    বাকিদের মধ্যে কেউ স্পর্শ করতে পারেনি বিশের ঘর। দুই ওপেনার রোহিত ১১ ও লোকেশ রাহুল করেন ১৭ রান। চেতশ্বর পূজারা (৪) ফেরেন দ্রুত।মিডল অর্ডারে কেউ হাল ধরতে পারেননি। দ্রুত ফেরেন রবীন্দ্র জাদেজা (১০), অজিঙ্কা রাহানে (১৪) ও রিশব পন্থ (৯)।বল হাতে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন ক্রিস ওকস। ওলে রবিনসন তিনটি, জেমস অ্যান্ডারসন ও ক্রেইগ ওভারটন একটি করে উইকেট নেন।

    পাঁচ টেস্ট সিরিজে এখন সমতা ১-১ ব্যবধানে। প্রথম টেস্ট হয়েছিল ড্র। দ্বিতীয় টেস্ট জেতে ভারত ১৫১ রানে। তৃতীয়টি ইংল্যান্ড জেতে ইনিংস ও ৭৬ রানে।এখন চলছে চতুর্থ টেস্ট। আগামী ১০ সেপ্টেম্বর ম্যানচেস্টারে শুরু হবে পঞ্চম ও শেষ টেস্ট।