মহামারিতে রেড ক্রিসেন্ট ও গাউছিয়া কমিটির মানবিক সেবার দৃষ্টান্ত -মেয়র

    বাংলাদেশ মেইল ::

    চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, করোনা মহামারিতে গাউছিয়া কমিটি ও রেড ক্রিসেন্ট সোসাইটি যৌথভাবে করোনাকালে চট্টগ্রমে প্রায় পাঁচ হাজারের উর্দ্বে লাশের দাফন-কাফন দিয়ে যে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন তা ইতিহাস হয়ে থাকবে। গাউছিয়া কমিটি কর্তৃক করোনায় মৃত্যু বরণকারীদের জন্য ভ্রাম্যমাণ গোসলখানা তৈরী করেও সেবার অন্যান্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

    মেয়র গাউছিয়া কমিটি ও রেড ক্রিসেন্টের মানবিক সেবা কার্যক্রমের প্রশংসা করে বলেন, যে কোন দুর্যোগে তাদের কাছ থেকে শিক্ষা নিয়ে অন্যদের কাজ করার আহ্বান জানান। তিনি আজ শনিবার সকালে নগরীর বহদ্দারহাটস্থ একটি কনভেনশন হলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিট কর্তৃক জাতীয় সদর দপ্তর থেকে প্রেরিত মেডিকেটেড মশারি ও সুরক্ষা সামগ্রী বিতরণকালে একথা বলেন।

    গাউছিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ এর সভাপতিত্বে ও চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারী আব্দুল জব্বারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-এডভোকেট মেজবাহ উদ্দিন বখতিয়ার, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, গাউছিয়া কমিটির সিটি ইউনিটের সেক্রেটারি মো. আবদুল্লাহ প্রমুখ।

    মেয়র আরো বলেন, আমাদের সকলকে স্বাস্থ্যবিধি মেনে করোনা প্রতিরোধ করতে হবে এবং ডেঙ্গু প্রতিরোধে ঘর- বাড়ির আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে ও বাসা-বাড়ির আশেপাশে কোথাও যেন জমাটবদ্ধ পানি না থাকে সেদিকে লক্ষ রাখতে হবে। করণ জমাটবদ্ধ পনিতে ডেঙ্গুর জীবানু জন্ম নেয়।