স্বপনের মৃত্যুতে সংসদে শোক

    সংসদে শোক

    বাংলাদেশ মেইল::

    সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য মো. হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব আনা হয়।বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকালে সংসদের শুরুতেই স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শোক প্রস্তাব পড়ে শোনান।

    তিনি বলেন, মো. হাসিবুর রহমান স্বপন ১৯৫৪ সালের ১৬ মে সিরাজগঞ্জ জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আতাউর রহমান এবং মাতার নাম হালিমা খাতুন। তিনি ১৯৯৬ সালের সপ্তম ২০১৪ সালের দশম এবং ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে তিনবার সংসদ-সদস্য নির্বাচিত হন। সপ্তম জাতীয় সংসদে তিনি শিল্প উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে। একাদশ জাতীয় সংসদে তিনি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন। তিনি ১৯৬৯ সালে গণঅভ্যুত্থান, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন।

    এরপর, শোক প্রস্তাবের ওপর আলোচনার পর সংসদে তা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। এমপিরা নিজ নিজ আসনে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন শেষে তার রূহের মাগফেরাত ও শান্তিকামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল।