ছনহরা ইউনিয়নে নৌকার মনোনয়ন চান রাজাকার পুত্র

প্রতিনিধি ::

পটিয়া উপজেলায় রাজাকারের পুত্র মোঃ ইউনুস ছনহরা ইউনিয়নের নৌকার মনোনয়ন প্রত্যাশী হয়েছেন ।

তার বাবা আবুল কাশেম কালা মিয়া প্রকাশ বালা মিয়া,পিতা-মৃত কাদের বক্সু মুক্তিযুদ্ধের সময় পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়নের সর্বজনস্বীকৃত রাজাকার ছিলেন। পটিয়া উপজেলা মুক্তিযুদ্ধ সংসদ কতৃক স্বীকৃত “মুক্তিযুদ্ধে চট্টগ্রাম” বইয়ের ১১৩০ নাম্বার পৃষ্ঠায় এর উল্লেখ আছে।’ মুক্তিযুদ্ধের সময় নারী নির্যাতন, স্বাধীনতার স্বপক্ষের মানুষ ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের হত্যা ও অমানুষিক নির্যাতন করেছে বালা মিয়া।  রাজাকারের তালিকা অনুযায়ী তিনি মুক্তিযুদ্ধকালীন সময়ে পাকবাহিনীর স্থানীয় কমান্ডারদের নেতৃত্বে ছনহরা ইউনিয়নের আনাচে কানাচে ঘুরে বেড়িয়ে নির্যাতনের ছক তৈরি করেছিলেন স্থানীয় ভাবে।

মোঃ ইউনুস পরবর্তী সময়ে নিজের বাবার পরিচয় গোপন করে আওয়ামীলীগে অনুপ্রবেশ করেন।ইউনিয়নে সাধারণ জনগণের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত টিউবওয়েল কেলেংকারী নিয়ে তার বিরুদ্ধে রয়েছে অনেক অভিযোগ।

ইউনিয়ন তৃণমূল নেতাকর্মীরা বলেন, ‘ক্ষেভের চাপা আগুন নেতাকর্মীদের মনে। তারা সব কিছু মেনে নেবে, কিন্তু রাজাকার পুত্রের নৌকার মনোনয়ন কোনো অবস্থাতেই মেনে নেবে না। ইতোমধ্যে তাকে চূড়ান্ত প্রতিরোধের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।’

তারা আরো বলেন, আমাদের প্রত্যাশা, স্থানীয় অবস্থা বিবেচনা করে দলের ত্যাগী ও পরীক্ষিত ইমেজসম্পন্ন বহুল জনপ্রিয় ব্যক্তিকে মনোনয়ন দেয়ার পদক্ষেপ নেবেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী। জনগনের আবেগ ও চেতনার প্রতি দরদ দেখিয়ে মনোনয়ন চুড়ান্ত হলে নৌকার বিজয় কেউ রুখতে পারবে না।