কোর্ট ইন্সপেক্টরের সাথে সেলফি,শেষ রক্ষা হলো না বিমান দত্তের

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রাম জেলা কোর্ট ইন্সপেক্টর হুমায়ূন কবিরের সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেলফি দিয়ে গ্রেফতার এড়ালেও শেষ পর্যন্ত পুলিশের জালে চাকুরী থেকে অব্যাহতিপ্রাপ্ত কারারক্ষী বিমান দত্ত। ভারতীয় দূতাবাসে চাকরি দেবার নামে প্রতারণার অভিযোগে ফেনী থেকে গ্রেফতার হয়েছেন বিমান কান্তি দত্ত। ২৯ আগস্ট তাকে গ্রেফতার করে ফেনীর ফুলগাজী থানা।

ফেনীর ফুলগাজীতে ভারতীয় হাইকমিশনে প্রশাসনিক পদে চাকরির ভুয়া নিয়োগপত্র দিয়ে চার লাখ টাকা হাতিয়ে নেবার অভিযোগে শেষ পর্যন্ত  গ্রেফতার হয়েছেন বিমান দত্ত । মামা গোপাল চন্দ্র সরকার ও ভাগ্নে বিমান দত্ত যোগসাজশে ভারতীয় হাইকমিশনের সীল ও স্বাক্ষর জাল করে চাকরিপ্রার্থীকে ভুয়া নিয়োগপত্র প্রদান করে। এমন প্রতারনার পর দণ্ডবিধির  ২৬৭ / ২৬৮/২৭১/২১৬/৪২০ /৩৪ ধারায় মামলা দায়ের করেন ভুক্তভোগী। মামলা নং ১১ ।

কোর্ট ইন্সপেক্টর

জানা যায়, উপজেলার আমজাদহাট ইউনিয়নের বসন্তপুর গ্রামের অজিত রঞ্জন পালের ছেলে রুহুল পাল (২৫) কে ভারতীয় হাই কমিশনের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার পদে চাকরি দেওয়ার কথা বলে ৪ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে ভুয়া নিয়োগপত্র দেন প্রতারক মামা ভাগ্নে। এ ঘটনার সাথে জড়িত দুই প্রতারককে গ্রেফতার করে ফুলগাজী থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন পরশুরাম উপজেলার মাহমুদপুর গ্রামের মৃত বীরেন্দ্র কুমার সরকারের ছেলে গোপাল চন্দ্র সরকার (৪৫)। ফুলগাজী সদর ইউনিয়নের উত্তর বড়ইয়া (বনিকপাড়া) বিপ্লব দত্ত’র ছেলে বিমান কান্তি দত্ত (২৪)।

বিমান কান্তি দত্ত বাংলাদেশ জেল পুলিশে কারারক্ষী হিসেবে কর্মরত ছিলেন, মাদকসহ বেশ কিছু অভিযোগে এর আগে তাকে বরখাস্ত করা হয়েছিল। নারী নির্যাতন, মাদকসহ বিভিন্ন প্রতারনার মামলা থাকলেও চট্টগ্রাম জেলা কোর্ট ইনস্পেক্টর হুমায়ুন কবিরের সাথে বিশেষ সখ্যতা রয়েছে বিমানের। বিভিন্ন সময়ে চট্টগ্রাম  কোর্টে দায়িত্ব পালনরত অবস্থায় কোর্ট ইনস্পেক্টর হুমায়ুন কবিরের সাথে আসামী বিমানের ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

স্থানীয়রা বলছেন, বিমান কান্তি দত্তের বিরুদ্ধে এছাড়াও প্রায় ১২-১৪টি এ ধরনের প্রতারণার অভিযোগ রয়েছে। এছাড়াও বিমান কান্তি দত্ত তার প্রথম স্ত্রীর বোনকে চাকরি দেয়ার লোভ দেখিয়ে শ্বশুরের কাছ থেকে ৮ লাখ টাকা হাতিয়ে নেবার অভিযোগও তার বিরুদ্ধে।  এসব অভিযোগের বেশ কয়েকটি মামলা ইতিমধ্যে চলমান রয়েছে। কিন্তু কোর্ট ইনস্পেক্টর হুমায়ুন কবিরের প্রভাব দেখিয়ে গ্রেফতার ঠেকান বিভিন্ন মামলার আসামী বিমান দত্ত।

ফুলগাজী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মঈন উদ্দীন দুজনকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, চাকরির লোভ দেখিয়ে ভুয়া নিয়োগপত্র পাঠিয়ে চার লাখ টাকা হাতিয়ে নেওয়ার মামলায় দুই জনকে আটক করা হয়েছে। এ মামলায় আরেকজন আসামি পলাতক রয়েছে তাকে গ্রেপ্তার করতে আমাদের অভিযান চলছে।

বিমান কান্তি দত্তের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার ডিআইজি ও পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন কয়েকজন ভুক্তভোগী। চট্টগ্রামের মিরসরাই থানার নারী ও শিশু নির্যাতন মামলার (মামলা নং -০৮) ১ নং আসামিও এই বিমান দত্ত।