চট্টগ্রামে করোনায় তিনজনের মৃত্যু,শনাক্ত ৪১

করোনা শনাক্ত

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামে করোনা সংক্রমণ কমলেও মৃত্যু কমছে না। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে  তিনজনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য সংশ্লিষ্টরা বলছেন গণটিকাদানের কারণে সংক্রমণ কমেছে। এছাড়া করোনায় শনাক্ত ও মৃত্যু বাড়ায় অনেকেই স্বাস্থ্যবিধি মেনে চলছেন। সেকারণেও কমছে সংক্রমণ।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় তিন জনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনায় নতুন করে ৪১ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ৩ দশমিক ০৭ শতাংশ। জেলায় করোনামুক্ত হয়েছেন ২৩ জন।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ও ইম্পেরিয়াল হাসপাতাল ছাড়া অবশিষ্ট দশ ল্যাবে গতকাল শনিবার চট্টগ্রামের ১ হাজার ৩৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন পজিটিভ ৪১ জনের মধ্যে শহরের বাসিন্দা ২০ জন ও পাঁচ উপজেলার ২১ জন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ১ হাজার ৮২৫ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৭৩ হাজার ৭২৯ জন ও গ্রামের ২৮ হাজার ৯৬ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে বাঁশখালীতে সর্বোচ্চ ১৭ জন এবং বোয়ালখালী, ফটিকছড়ি, হাটহাজারী ও রাঙ্গুনিয়ার ১ জন করে রয়েছেন।

গতকাল করোনায় শহরের ২ জন ও গ্রামের ১ জন মারা গেছেন। মৃতের সংখ্যা এখন ১ হাজার ৩০৪ জন। এতে শহরের বাসিন্দা ৭২০ জন ও গ্রামের ৫৮৪ জন।