পানিতে‌ ডুবে একদিনে চার শিশুর মৃত্যু

বাংলাদেশ মেইল ::

পানিতে ডুবে চট্টগ্রামের মিরসরাইয়, দোহাজারী, পেকুয়া এবং কুতুবদিয়াতে ৪ শিশুর মৃত্যু হয়েছে।
সোমবার (২৫ অক্টোবর) সকাল থেকে বিকাল ৫টা মধ্যে এই সব দূর্ঘটনা ঘটে।

চন্দনাইশ : চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার হাছনদণ্ডী গ্রামে বিকাল তিনটায় পানিতে ডুবে মো. জিহান নামে তিন বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। জিহান ওই গ্রামের মো.ইলিয়াসের একমাত্র ছেলে। বাবা ইলিয়াছ প্রবাসী। আর মা গৃহনী।

স্থানীয় মহিলা মেম্বার মমতাজ বেগম লিলি বলেন, আজ বেলা তিনটার দিকে বাড়ির পাশে একাই খেলছিল। সবার অজান্তে সে বাড়ির পাশে একটি পুকুরে পড়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজির পর পুকুর থেকে শিশুটিকে উদ্ধার করে স্থানীয়রা দোহাজারী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পেকুয়া : পেকুয়া উপজেলায় নানার বাড়িতে বেড়াতে গিয়ে মৎস্য ঘেরের পানিতে সকালে ডুবে মো. মোস্তফা (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।
মোস্তফা চন্দনাইশের হাশিমপুর ইউনিয়নের গোদারকূল এলাকার ব্যবসায়ী মুসলেম উদ্দীনের ছেলে।
পারিবারিক সূত্রে জানা গেছে, সোমবার সকালে ছাগল নিয়ে শিশুটিকে বিলে পাঠায় নানী। অনেকক্ষণ ধরে বাড়িতে ফিরে না আসায় খুঁজতে বের হয় নানার বাড়ির লোকজন। কিন্তু তাকে পাওয়া না যাওয়ায় পাশের মৎস্য ঘেরে জাল মেরে শুরু করে তল্লাশি। একপর্যায়ে সেই মৎস্য ঘের থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

মিরসরাইয় : মিরসরাইয় উপজেলায় মিঠানালা ইউনিয়নের পশ্চিম মিঠানালা গ্রামে পুকুরে ডুবে সকাল ১০টায় মাহিদ তাজওয়ার (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত তাজওয়ার পশ্চিম মিঠানালা গ্রামের রিয়াজ উদ্দিন ভূঁইয়া বাড়ির মো. মীর হোসেনের ছেলে।

শিশু তাজওয়ারের চাচা বেলাল উদ্দিন জানান, সোমবার সকালে সবার চোখে ফাঁকি দিয়ে তাজওয়ার নিখোঁজ হয়ে যায়। এরপর সবাই খোঁজাখুঁজি করে ঘরের পাশের পুকুরে তার দেহ ভাসতে দেখে উদ্ধার করে দ্রুত মিঠাছরা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

কুতুবদিয়া : কুতুবদিয়া উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের চুল্ল্যার পাড়া গ্রামে পুকুরের পানিতে ডুবে বিকাল পাঁচটায় মো: শাওয়ান নামের ৪ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।
নিহত শিশু ওই গ্রামের জসিম উদ্দিনের দ্বিতীয় পুত্র।
এই বিষয়ে উত্তর ধূরুং ইউপি সদস্য ইমরুল ফারুক জানান, মো: শাওয়ান খেলার সময় পরিবারের অগোচরে বাড়ির পুকুরে ডুবে যায়। পরে খোঁজাখুঁজির এক পর্যায়ে তাকে পানিতে ভাসতে দেখেন পরিবারের লোকজন। এ সময় দ্রুত শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।