ধর্মঘটে অচল বন্দরনগরী,দূর্ভোগ চরমে

বাংলাদেশ মেইল ::

জ্বালানি তেল ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধির প্রতিবাদে শ্রমিকদের ডাকা ধর্মঘটে অচল হয়ে পড়েছে বন্দরনগরী চট্টগ্রাম।

শনিবার সকাল থেকে বন্দরনগরী চট্টগ্রামের পোশাক কারখানা ও বিভিন্ন অফিস মানুষের দুর্ভোগ চরমে। এতে যানবাহন সংকটে পড়ে বিক্ষোভ করতে দেখা গেছে পোশাক শ্রমিকদের।

নগরীর টাইগারপাস মোড়ে গাড়ি আটকে পোশাক শ্রমিকদের বিক্ষোভ করতে দেখা গেছে। পাবলিক পরিবহন বন্ধ থাকার কারণে দুর্ভোগ দেখা গেছে নগরীর শাহ আমানত সেতু, বহদ্দারহাট, ইপিজেড, বন্দরসহ শিল্প অঞ্চলগুলোতে।

এ সময় অনেকেই পায়ে হেঁটে গন্তব্যে উদ্দেশে রওনা দেন। এছাড়া সিএনজি অটোরিকশা কিংবা পাঠাও-উবার সার্ভিস চালু থাকলেও ভাড়া চাওয়া হচ্ছে কয়েকগুণ বেশি। তাও চাহিদার তুলনায় অপ্রতুল।

বুধবার সরকার ডিজেল ও কেরোসিনের দাম প্রতি লিটারে পনেরো টাকা এবং বৃহস্পতিবার এলপি গ্যাসের দাম ১২ কেজির সিলিন্ডার প্রতি ৫৪ টাকা বাড়ানোর ঘোষণা দেয়।

তেলের দাম কোনো আলোচনা ছাড়াই একতরফা বাড়ানোর কারণে পরিবহন খরচ অনেক বাড়বে দাবি করে বৃহস্পতিবার ২৪ ঘণ্টা সময় দিয়ে পণ্য পরিবহন বন্ধের ঘোষণা দেয় ট্রাক কাভার্ডভ্যান মালিক সমিতি।

তবে কেন্দ্রীয়ভাবে সড়ক পরিবহন মালিক সমিতি ধর্মঘটের কোন সিদ্ধান্ত না নিলেও জেলা পর্যায় থেকে মালিক শ্রমিকেরা বাস চলাচল বন্ধ করে দেওয়ায় ঢাকাগামী যান চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে।