বাঁশখালীতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মানববন্ধন ও গণসমাবেশ 

বাঁশখালী ( চট্টগ্রাম) প্রতিনিধি ::

চট্টগ্রামের বাঁশখালীতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ এবং সাম্প্রদায়িক সহিংসকারীদের বিরুদ্ধে সরকার কতৃক জিরো টলারেন্স ঘোষনার দ্রুত বাস্তবায়ন, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন ও সম্প্রতি রক্ষার প্রত্যায়ের দাবিতে মানববন্ধন ও গণসমাবেশ করেছে বাঁশখালী হিন্দু-বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ।

বুধবার (৩ নভেম্বর) দুপুরে বাঁশখালী উপজেলা পরিষদ মাঠে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান সহ বিভিন্ন ধর্মীয় সংগঠনের ব্যানারে মানববন্ধন, বিক্ষোভ, ও গণ সমাবেশ পালন করা হয় । এ সময় হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে বাঁশখালীতে পুজা মণ্ডপে হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার এবং সঠিক বিচার দাবি করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সাঈদুজ্জামান চৌধুরীর কাছে স্বারকলিপি প্রদান করা হয়।

এ সময় বাঁশখালী হিন্দু,বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট অনুপম বিশ্বাসের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা হিন্দু, বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক তাপস হোড়।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শ্যামল দাশ।

এতে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সদস্য নীল কন্ঠ দাশের পরিচালনায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক চন্দন দত্ত, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ কুমার শীল, উপজেলা বৌদ্ধ সমিতির সহ সভাপতি ভূপাল বড়ুয়া, সাধারণ সম্পাদক সাংবাদিক কল্যান বড়ুয়া মুক্তা, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সহ সভাপতি লায়ন শেখর দত্ত, পুজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি টুটুন চক্রবর্তী, প্রদীপ গুহ, সাধারণ সম্পাদক উত্তম কারন, ঝুন্টু কুমার দাশ, দিলিপ দত্ত, মুনমুন দত্ত, ছোটন গুহ,অমৃত কারন সজল তালুকদার শীব শংকর শানু, সুমন দাশ, দিপু সেন সহ প্রমুখ।

এ সময় বক্তারা, বাঁশখালীতে পুজামন্ডপে সাম্প্রদায়িক হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করা এবং সারাদেশে সাম্প্রদায়িক সহিংসকারীদের বিরুদ্ধে সরকার কতৃক জিরো টলারেন্স ঘোষনার দ্রুত বাস্তবায়ন, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানান।