বাঁশখালীর চাম্বল ইউনিয়নে নির্বিচারে পাহাড় কেটে সমান করা হচ্ছে

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নে নির্বিচারে  পাহাড় কেটে সমান করা হচ্ছে। অভিযোগ পেয়ে সোনারখিল এলাকায় অভিযান উপজেলা প্রশাসন।

বৃহস্প্রতিবার সকাল ১১ টা থেকে দুপুর ১টা টা পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক  চাম্বল ইউনিয়নের সোনারখিল এলাকায়  অভিযান পরিচালনা করেন।অভিযানকালে কাউকেই খুজে পাওয়া যায়নি। সরেজমিনে দেখা যায় পাহাড়টির দক্ষিণাংশে মাটি কাটা হয়েছে, যা পাহাড়ের ১০ ভাগ প্রায়।

প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, পাহাড়টি ব্যাক্তি মালিকানাধীন ও চাম্বল ইউনিয়নের সোনারখিল এলাকার মোঃ আলমগীর নামের এক ব্যাক্তির। তিনি এটি কেটে সমতল করার কাজ করছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জানান, পাহাড় কাটার অভিযোগের প্রেক্ষিতে সোনারখিল এলাকায় অভিযানকালে পাহাড় কাটার সাথে সংশ্লিষ্ট কাউকে পাওয়া যায়নি।তবে যারা এর সাথে সংশ্লিষ্ট তাদের আইনের আওতায় আনা হবে। পাশাপাশি পাহার কাটার বিষয়ে অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, একই ইউনিয়নে প্রায় একশো একর বনবিভাগের মালিকানাধীন পাহাড় কেটে মুরগির ফার্ম তৈরি করেছে স্থানীয় এক জনপ্রতিনিধি। স্থানীয়দের অভিযোগ বিভিন্ন সময়ে অভিযান চালিয়েও উদ্ধার করা সম্ভব হয়নি বনবিভাগের এসব পাহাড়।