হাটহাজারীতে ঝুলন্ত লাশ উদ্ধার, পরিবারের দাবি হত্যা

ভ্রমণ নিষেধাজ্ঞা

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের হাটহাজারীতে মোঃ নাজিম উদ্দীন (৩২) নামে সিএনজি চালিত অটোরিকশা চালকের লাশ আকাশমণি গাছের সাথে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করেছে মডেল থানার পুলিশ।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে উপজেলার মির্জাপুর ইউনিয়নের আদর্শগ্রাম এলাকার বরিশাল কলোনি থেকে মডেল থানার উপ-পরিদর্শক মোঃ আকরাম সঙ্গীয় ফোর্স নিয়ে এ লাশ উদ্ধার করে। নিহত মোঃ নাজিম উদ্দীন ওই এলাকার মোঃ মুনছুরের প্রথম পুত্র বলে জানাগেছে।

জানাযায়, নাজিম উদ্দীনের প্রথম স্ত্রীর সাথে সম্পর্ক বিচ্ছিন্ন হওয়ার পর তার সিএনজি চালিত অটোরিকশার মাধ্যমে স্থানীয় গার্মেন্টস কর্মীদের কর্মস্থলে পৌঁছে দিতেন আর ছুটি হলে নিয়ে আসতেন। সেই সুবাদে গার্মেন্টসের এক নারী শ্রমিকের সাথে প্রেম হয়। প্রেমের সম্পর্কটি বিয়ে পর্যন্ত গড়িয়ে তাদের সংসার শুরু হয়। একপর্যায় তারা এলাকার একটি ভাড়া বাসায় উঠে। ভাল চলছিল তাদের দাম্পত্য জীবন। কিছুদিন আগে তাদের মনমালিন্য হলে নাজিমের শ্বশুর বাড়ীর লোকজন এসে তার স্ত্রীকে ঘরের মালামাল সহ নিয়ে যায়। এরপর নাজিম ভাড়া বাসাটি ছেড়ে নিজের ঘরে বাবার কাছে ফিরে যায়। সকালে গাছের সাথে লাল প্লাস্টিকের একটি দড়ি দিয়ে ঝুলতে দেখে থানায় খবর দিলে পুলিশ লাশটি উদ্ধার করে নিয়ে যায়।

নিহতের পিতা মুনছুর বলেন, আমার ছেলে গতকাল রাত ৮টার দিকে বরিশাল কলোনি যাওয়ার কথা বলে ঘর থেকে বের হয়ে আর ফেরেনি, আজ সকালে দোকানে গেছি সদাই করতে, সেখানে লোকজন আমাকে বলে, নাজিমের লাশ গাছের সাথে ঝুলে আছে। নাজিম আমার প্রথম পুত্র, তার সাথে কারো শত্রুতা নেই, তবে তার শ্বশুর বাড়ীর সাথে সম্পর্ক ভাল যাচ্ছেনা। শ্বশুর বাড়ীর লোকজন নাজিমকে হত্যা করেছে। তার শালা আলমগীর কয়েকদিন আগে কারাগার থেকে বের হয়েছে, সে এর আগেও এলাকায় অনেক অপকর্ম করেছে। এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার চান তিনি।

এবিষয়ে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে নাজিম নামে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে, সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আত্মহত্যা নাকি হত্যা তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।