শেষ হলো উত্তরজেলা যুবলীগ সম্মেলনের প্রথম অধিবেশন

বাংলাদেশ মেইল ::

শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে শেষ হলো বাংলাদেশ আওয়ামী যুবলীগ চট্টগ্রাম উত্তরজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ এর প্রথম অধিবেশন।

আজ রোববার (২৯মে) বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের হাটহাজারী পার্বতী স্কুল মাঠে সংগঠনের সভাপতি এস এম আল মামুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলমের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা পাঠ, জাতীয় সংগীত, পতাকা উত্তোলন, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধনের মাধ্যমে শুরু হয় প্রথম অধিবেশন। উপস্থিত নেতৃবৃন্দের বক্তব্যের মধ্যদিয়ে বিকাল ৫টার দিকে সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হয়।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ এই সম্মেলনের প্রথম অধিবেশন উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, যুবলীগে সন্ত্রাস ও চাঁদাবাজদের কোনো স্থান নেই। রাজনৈতিক পরিবেশ পরিবর্তনের বার্তা দিতে এসেছেন বলেও উল্লেখ করে তিনি আরো বলেন, যুবলীগের পদ মানে নিজের পকেট ভারি করা নয়, বাজার থেকে কিনে আনা কোনো বাজারিপণ্য নয়। যারা যুবলীগের নাম ও পদ ভাঙিয়ে নিজেদের নিয়ে ব্যস্ত, তারা কখনো যুবলীগের কেউ হতে পারে না। যুবলীগের নেতা কর্মীদের দুইটি প্রধান দায়িত্ব থাকবে। এক, বঙ্গবন্ধু কন্যা প্রিয় নেত্রী শেখ হাসিনাকে নিয়ে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রাজপথে নামা। নেত্রীকে রক্ষা করা এবং শেখ হাসিনার সমস্ত অর্জনকে রক্ষা ও প্রচার করা। যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আমাদের দিনবদলের পরিবর্তনের সাথে দক্ষ ও জনশক্তিতে রূপ লাভ করতে হবে।

এতে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ সাঈদ আল মাহমুদ স্বপন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, দিদারুল আলম এমপি, সংরক্ষিত আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনি, যুবলীগের যুগ্ম সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, বদিউল আলম, চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, উপ প্রচার সম্পাদক আদিত্য নন্দী, কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার তৌফিকুর রহমান সুজন, আশিকুর রহমান শান্ত, নিয়াজ মোর্শেদ এলিট।

সম্মেলনে কেন্দ্রীয়, জেলা ও বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।