ভেদাভেদ ভুলে বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে আসুন: হেফাজত ইসলাম

বাংলাদেশ মেইল ::

ভেদাভেদ ভুলে দেশের বিভিন্ন এলাকায় বন্যা কবলিতদের সহযোগিতা করার জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছে হেফাজতে ইসলাম।

সোমবার (৩০ মে) সিলেটের গোয়াইনঘাটের দুটি স্থানে প্রায় দুই শতাধিক পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণকালে এই আহ্বান জানান সংগঠনের মহাসচিব আল্লামা সাজিদুর রহমান।

হেফাজত মহাসচিব বলেন, জলে ও স্থলে মানুষের ওপর যত বিপর্যয় আসে তা তাদের কৃতকর্মের ফল। আজ সমাজে বেহায়াপনা, অন্যায়, পাপাচার বেড়ে যাওয়ায় আল্লাহ মহামারি, রোগব্যাধি ও প্রাকৃতিক দুর্যোগের মাধ্যমে সতর্ক করছেন। আমাদের এসব দুর্যোগ থেকে মুক্তি পেতে তওবাহ করতে হবে। সবর করে গুনাহমুক্ত জীবন গড়তে হবে। তাহলেই আল্লাহ আমাদের প্রাকৃতিক বিপর্যয় থেকে হেফাজত করবেন।

এখন বন্যা পরবর্তী পুনর্বাসন প্রক্রিয়ায় বন্যাদুর্গত মানুষদের সর্বাত্মকভাবে সাহায্য করা প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, এটা আল্লাহর আদেশ। এ অবস্থায় সব ভেদাভেদ ভুলে আমাদের দুর্গত জনগণকে রক্ষায় এগিয়ে আসতে হবে। এখানে কোনো ধরনের রাজনীতি নয়, সংকীর্ণতা এবং বিভেদ নয়। আসুন সব ভেদাভেদ ভুলে দুর্গতদের রক্ষায় এগিয়ে আসি।

এ সময় বিশেষভাবে তিনি বন্যার্তদের সহযোগিতায় সরকারসহ দেশের বিত্তবানদের এগিয়ে আসার জন্য উদাত্ত আহ্বান জানান।

বন্যার্তদের মাঝে নগদ অর্থ বিতরণকালে হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী বলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ আর্তমানবতার সেবায় নিবেদিত একটি অরাজনৈতিক দ্বীনি সংগঠন। হেফাজতে ইসলাম বাংলাদেশ এবং এ দেশের আলেম-ওলামারা বরাবরই দেশের যে কোনো দুর্যোগে অসহায় মানুষের পাশে সর্বোচ্চ মানবিকতার হাত বাড়িয়ে দাঁড়িয়েছে। এবারও তার ব্যত্যয় ঘটেনি। এ সময় যে সমস্ত সংগঠন ও মানবিক ব্যক্তি বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছেন তাদের প্রতি আন্তরিক মুবারকবাদ জানান তিনি।

এ দিন সংগঠনটির নায়েবে আমীর আল্লামা মুহিব্বুল হক (গাছবাড়ী) বন্যার মতো প্রাকৃতিক বিপর্যয়সহ সকল দুর্যোগ, বালা-মুসিবত থেকে দেশ ও জাতিকে হেফাজতের জন্য এবং দেশের সর্বাত্মক সমৃদ্ধির জন্য বিশেষ দোয়া করেন।

বন্যার্তদের মাঝে নগদ অর্থ বিতরণকালে অন্যদের মধ্যে সংগঠনটির নায়েবে আমীর মাওলানা মোবারক উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস, প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, দাওয়াহ সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানীসহ হেফাজতের স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।