জন্মদিন উদযাপন
জিয়ার মৃত্যুবার্ষিকীতে নিরব ফটিকছড়ি উপজেলা বিএনপি

বাংলাদেশ মেইল ::

জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে ফটিকছড়ি উপজেলা বিএনপির কোন কর্মসূচি দেখা যায় নি। কিন্তু দলের সদ্য ঘোষিত আহবায়ক কমিটির সদস্য শওকত উল্লাহর জন্মদিন আড়ম্বরপূর্ণভাবে উদযাপন করা হয়েছে।

দলের প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে কোন ধরনের অনুষ্ঠানের আয়োজন না করার কারনে তৃনমূলের নেতাকর্মীদের তোপের মুখে পড়েছে ফটিকছড়ি উপজেলা ও পৌর বিএনপি।

জানা গেছে, স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে জিয়ার মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভার আয়োজন করা হলেও ফটিকছড়ি  উপজেলা বিএনপির কোন ধরনের কর্মসূচী ছিল না। এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে নেতাকর্মীদের।

স্বেচ্ছাসেবক দলের আলোচনা সভায় উত্তর জেলা বিএনপির সদস্য সরওয়ার আলমগীরও বিষয়টি নিয়ে ফটিকছড়ি উপজেলা বিএনপির নেতাদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী আপনাদের মনে থাকে না। শোকের এই দিনে আবার জন্মদিন পালন করেন। বিএনপির নীতি আদর্শ, আবেগের ধারে কাছে নেই আপনারা। ‘

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি নেতা শওকত উল্লাহ চৌধুরীর  জন্মদিন উদযাপনের ছবি প্রকাশিত হবার ফলে ক্ষোভের মাত্রা বেড়েছে অনেক। ছবিতে ফটিকছড়ি বিএনপির  যুগ্ম আহবায়ক শওকত উল্লাহ চৌধুরীর  জন্মদিনের কেক কাটা দৃশ্য পরিস্কার হয়েছে। গতকাল শুক্রবার (৩রা জুন) জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলা বিএনপির সদস্য সচিব জহির আজমও। উপজেলা যুবদলের শীর্ষ নেতাদের উপস্থিতিতে কেক কেটে উদযাপন করা হয়েছে শওকত উল্লাহ’র জন্মদিন।

৩০ মে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় প্রতিদিন  দোয়া মাহফিল, আলোচনা সভার আয়োজন করা হলেও কর্মসূচি শুন্য ছিলো ফটিকছড়ি। উপজেলা বিএনপির পক্ষ থেকে কোন আয়োজনই ছিলো না।

এবিষয়ে ফটিকছড়ি উপজেলা বিএনপির সাবেক আহবায়ক সালাউদ্দিন বলেন, ‘ দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের  মৃত্যুবার্ষিকী -আমাদের জন্য শোকের, বেদনার। কিন্তু কাদের হাতে বিএনপি চলছে যাদের এমন বেদনা, শোক স্পর্শ করে না !

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে কোন ধরনের আয়োজন না করার বিষয়ে বিএনপি নেতা নাজিম উদ্দীন শাহীন বলেন, ‘ জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীর মতো গুরুত্বপূর্ণ আয়োজনকে যারা গুরুত্বহীন মনে করে -তারা আসলে বিএনপির আদর্শই লালন করেন না।  ‘

জানতে চাইলে উপজেলা বিএনপির সদস্য  শওকত উল্লাহ জানান, প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠান দলীয় কর্মসূচী। আর আমার জন্মদিন উদযাপন ছিলো নিছক ব্যক্তিগত আয়োজন। নিজের জন্মদিন পালনের অধিকার তো আমার আছে।  এটা নিয়ে বাড়াবাড়ির কি আছে?

গত ২রা ফেব্রুয়ারী  কর্নেল আজিম উল্লাহ বাহার (অব:)’কে আহ্বায়ক এবং মো. জহির আজম চৌধুরীকে সদস্য সচিব করে ৮১ সদস্যের কমিটি ঘোষণা করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চট্টগ্রাম উত্তর জেলা শাখা । এই কমিটির ৫৫ নং সদস্য শওকত উল্লাহ চৌধুরী।