বাঁশখালীর ১৫ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ

বাঁশখালী প্রতিনিধি, বাংলাদেশ মেইল ::

বাঁশখালী ১৪ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় নির্দেশ অমান্য করে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় ১৫ বিদ্রোহী প্রার্থীকে সাময়িক বহিষ্কার করেছে আওয়ামী লীগ। একইসঙ্গে তাদের প্রচার-প্রচারণায় যারা অংশ নেবেন তাদের বিরুদ্ধেও দলীয় ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

বুধবার চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরী সংসদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায়, সভায় সভাপতিত্ব করেন সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি।

এদিকে বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন, পুকুরিয়া ইউনিয়নে আকতার হোসেন, সাধনপুর ইউনিয়নে আহছান উল্লাহ চৌধুরী ও এস এম সালাউদ্দীন কামাল, খানখানাবাদ ইউনিয়নে জিয়াউল হক জিয়া, বাহারছড়া ইউনিয়নে বখতেয়ার উদ্দীন চৌধুরী করিম, রেজাউল করিম ইউনুছ, কালীপুর ইউনিয়নে মুহাম্মদ নোমান, বৈলছড়ি ইউনিয়নে মুহাম্মদ মনছুর আলম, কাথরিয়া ইউনিয়নে জয়নাল আবেদীন চৌধুরী, শিলকুপ ইউনিয়নে মিজান সিকদার, চাম্বল ইউনিয়নে ফজল কাদের, পুইছড়িতে রেজাউল আজিম চৌধুরী, তারেকুর রহমান, ছনুয়া ইউনিয়নে হারুনুর রশিদ, মুহাম্মদ আলমগীর সিকদার।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ‘মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত দলের পক্ষ থেকে আমরা বিদ্রোহীদের সঙ্গে যোগাযোগ রেখেছিলাম। অনুরোধ করেছি যাতে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করে। কিন্তু কেউ কথা রেখেছেন, কেউ রাখেননি। তাই তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিদ্ধান্তে তাদের সাময়িক বহিষ্কার করে। এবং স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হচ্ছে। এছাড়াও নৌকা প্রতীকের বিরুদ্ধে যে সব নেতা কাজ করছেন বা প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করছেন তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।’