হাটহাজারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামের হাটহাজারীতে আবু দাস প্রিন্স (২৫) নামে এক যুবকের অর্ধ গলিত ঝুলন্ত লাশ উদ্ধার করেছে মডেল থানার পুলিশ। প্রিন্স উপজেলা বুড়িশ্চর ইউনিয়নের নজুমিয়াহাট এলাকার চন্দ্র ডাক্তারের বাড়ীর সুনীল দাসের পুত্র। প্রিন্সের বাবা পরিবার নিয়ে নন্দীরহাট এলাকার সেকান্দর মার্কেটের চারতলায় ভাড়া বাসায় থাকেন।

বৃহস্পতিবার (২রা জুন) রাত সাড়ে নয়টার দিকে পৌরসভার ৫নং ওয়ার্ডের কামাল পাড়া এলাকার রাজা মিয়া কন্ট্রাকটরের বাড়ীর আবু জহুরের ভাড়া বাসা থেকে মডেল থানার এস আই আলমগির সঙ্গীয় ফোর্স নিয়ে এ লাশ উদ্ধার করে।

প্রিন্স পেশায় একজন ওয়াইফাই টেকনিশিয়ান ছিলেন, কাজের সুবিধার্থে রাজিব কান্তি চৌধুরী জুয়েল (৩৫) নামে এক সহকর্মীর সাথে ৯মাস ধরে আবু জহুরের বাসার তিনতলায় ভাড়ায় থাকেন।

ঘটনাস্থলে জুয়েল বলেন, আমি আমার ব্যক্তিগত কাজে আমার নিজ বাড়ি চট্টগ্রামের মীরসরাই উপজেলার হাইতকান্দী ইউনিয়নের দ্বারিকানাথ মাষ্টার বাড়িতে গত সোমবার গিয়েছি, তারপর আজ বৃহস্পতিবার আনুমানিক সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাসায় আসি। এসে আমার রুমের সামনে গেলে একরকম দুর্গন্ধ নাকে লাগে, দরজা ভিতর থেকে বন্ধ ছিলো। তারপর আমি বাড়িওয়ালাকে ফোন দিই এবং পরে জরুরি সেবার নাম্বার ৯৯৯এ ফোন করা হয়। পরে পুলিশ এসে জানালা ভেঙ্গে আমার রুমমেট প্রিন্সের লাশ উদ্ধার করে। প্রিন্সের বিষয়ে জানতে চাইলে জুয়েল আরো বলেন, আমি প্রায় দেড় বছর ধরে এই বাসায় থাকি, এর মধ্যে ৯মাস হলো প্রিন্স আমার সাথে থাকে, এই ৯মাসে তার স্বভাবচরিত্র খুব ভাল দেখেছি। প্রিন্স আত্মহত্যা করতে পারে বলে আমার মনে হয়না।

প্রিন্সের বাবা সুনীল দাস বলেন, গত চারদিন আগে প্রিন্সের সাথে আমার মুঠোফোনে কথা হয়। ৫ হাজার টাকা চেয়েছিল, আমি ব্যবস্থা করে দিবো বলেছিলাম। তার বিদেশ যাওয়ার কথা চলছে, এর মধ্যে গত ২৫দিন আগে তার পাসপোর্ট বানানো হয়।এই ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি আরো বলেন, এই এলাকায় আমার আরেকটা ছেলে থাকে, তার কাছ থেকে শুনে আমি ঘটনাস্থলে পুলিশের আগে আসি। পরে পুলিশ এসে জানালা ভেঙ্গে (কান্না জড়িত কন্ঠে) আমার ছেলের লাশ বের করে। হত্যা নাকি আত্মহত্যা ময়নাতদন্তের পর জানা যাবে। তবে যেহেতু দরজা ভিতরদিক বন্ধ ছিলো আর জানালা দিয়ে কেউ ঢুকতে পারবেনা সেহেতু এখনো পর্যন্ত আত্মহত্যা বলে মনে হচ্চে।

এবিষয়ে এস আই আলমগির বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে এসে রুমের জানালা ভেঙ্গে প্রিন্সের লাশ উদ্ধার করেছি। লাশটি রুমের ভিতর জানালার সাথে ঝুলন্ত ও অর্ধ গলিত অবস্থায় পাওয়া গেছে। সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হচ্চে। রিপোর্ট আসলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।