হাটহাজারীতে উপজেলা প্রশাসনের অভিযান, জরিমানা পঁয়ত্রিশ হাজার টাকা

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামের হাটহাজারীতে পশুর খাদ্য, মাংস ও ঔষধের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চার দোকানিকে বিভিন্ন অনিয়মের কারণে পঁয়ত্রিশ হাজার টাকা জরিমানা করছে উপজেলা প্রশাসন। গত বুধবার (৮জুন) সন্ধ্যায় উপজেলার বিভিন্ন স্থানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শাহিদুল আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে উপজেলার ফতেপুর ইউনিয়নের ইসলামিয়া হাট এলাকার সরোয়ার মাংসের দোকানে প্রতারণামূলক বিজ্ঞাপন প্রচার ও যথাযথ মাংস সংরক্ষণ না করার দায়ে বিশ হাজার, মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ঔষধ ও পশুর খাদ্য রাখার দায়ে ফতেয়াবাদ এলাকার জননী পোল্ট্রিকে পাঁচ হাজার, পৌরসভার কাচারি সড়কস্থ শেরে বাংলা পোল্ট্রিকে পাঁচ হাজার ও পশু হাসপাতাল সংলগ্ন জননী পোল্ট্রি ফিড এন্ড মেডিসিন সেন্টারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এবিষয়ে ইউএনও শাহিদুল আলম সত্যতা স্বীকার করে বলেন, আসন্ন পবিত্র ঈদুল আযহা’কে সামনে রেখে হাটহাজারীর বিভিন্ন পশুর খাদ্য ও মাংসের দোকানে অভিযান চালিয়ে প্রতারণামূলক বিজ্ঞাপন প্রচার, মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ঔষধ রাখার দায়ে চার দোকানিকে পঁয়ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার নাবিল ফারাবি সহযোগিতা করেন বলেও তিনি জানান।