গাছে আটকে গেল ত্রানকার্যে নিয়োজিত হেলিকপ্টার

বাংলাদেশ মেইল ::

সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় বন্যা পরিস্থিতির কিছু উন্নতি ঘটেছে৷ তবে এখনো পানির নিচে রয়েছে জেলার অধিকাংশ গ্রাম।সিলেটে বন্যার যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে করে সেখানে মানবিক বিপর্যয়কর পরিস্থিতির আভাস তৈরি হয়েছে। সুনামগঞ্জের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সিলেটের বিভিন্ন আশ্রয়কেন্দ্রে বিপুল সংখ্যক মানুষ আশ্রয় নিয়েছে।সিলেট শহরের বিভিন্ন অঞ্চলে বন্যার পানি প্রবেশ করায় তাদের কাছে খাদ্যদ্রব্য পৌঁছে দেয়াও কঠিন হয়ে পড়েছে।

সোমবার ত্রান বিতরনের সময় গাছে আটকে যায় ত্রানকার্যে নিয়োজিত হেলিকপ্টার।পরে, হেলিকপ্টারটি উদ্ধার করেন সেনাবাহিনীর সদস্যরা৷

এদিকে, সিলেটে বৃষ্টিপাতের পরিমাণ কমছে, বেড়েছে চট্টগ্রামে। গত ২৪ ঘণ্টায় সিলেটে মাত্র ২২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। একই সময়ে চট্টগ্রামে ২৪২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সোমবার (২০ জুন ) সকালে বাংলাদেশ আবহাওয়া অফিসের দেওয়া এক পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে। আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন এতে স্বাক্ষর করেন।

আবহাওয়া অফিস বলে, গতকাল সকালেও সিলেটে ৩০৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল। গতকাল থেকে আজ সকাল পর্যন্ত জেলাটিতে মাত্র ২২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এদিকে বৃষ্টিপাত বাড়ায় চট্টগ্রামে ভূমিধসের মতো ঘটনাও ঘটতে পারে বলে জানিয়েছিল বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড।