বাঁশখালীর চাম্বলে নির্বাচন স্থগিত, শোকজ ইসিকে

ইসির মোট ১২০ কর্মী করোনায় আক্রান্ত হয়েছিলেন

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচন ফের স্থগিত করেছে নির্বাচন কমিশন। মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে এক চেয়ারম্যান প্রার্থীর রিট আবেদনের পরিপেক্ষিতে বিচারপতি কিজির আহম্মদ চৌধুরী ও মো. জাকির হোসাইনের দ্বৈতবেঞ্চে শুনানী শেষে বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করনের নির্দেশ প্রদান করেন। পাশাপাশি নির্বাচন কমিশনের ৩ জুলাইয়ের প্রজ্ঞাপনে যে স্মারক নাম্বার উল্লেখ করা হয়েছে তা দ্বিতীয় প্রজ্ঞাপনেও একই স্মারক নাম্বার উল্লেখ থাকায়, কেন নির্বাচন স্থগিত করা হবে না তা জানতে চেয়ে ইসিকে শোকজ ও নির্বাচন সংশ্লিষ্ট সকলকে রায় অনুসারণের নির্দেশনা জারি করেছে হাইকোর্ট বেঞ্চ।

এদিকে, মঙ্গলবার (১২ই জুলাই) দুপুরে নির্বাচন কমিশনের উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে হাই কোর্টের রিট পিটিশন নং: ৮৪৪৭/২০২২ এর আলোকে হাই কোর্টের ৭ই জুলাইয়ের ২২ তারিখের আদেশে ১৪ই জুলাই ২০২২ইং অনুষ্টিতব্য চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে, সংরক্ষিত আসনের সদস্য এবং সাধারণ সদস্য পদে নির্বাচন স্থগিত করে প্রজ্ঞাপন জারি করে।

উল্লেখ্য, চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচনের পূর্বে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী (নৌকা) মুজিবুল হক চৌধুরী বিভিন্ন নির্বাচনী প্রচারণায় বেফাঁস মন্তব্য করে বলেন, ইবিএম না হলে আপনাদের কাউকে আমার প্রয়োজন হতো না, সব ভোট আমি একাই নিয়ে নিতাম।  এ ঘটনায় উপজেলা নির্বাচন অফিসার মো: ফয়সাল আলম বাদী হয়ে চেয়ারম্যান প্রার্থী মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।