চট্টগ্রামের আনোয়ারায় ১৬০০ কেজি ইলিশ মাছ জব্দ

ইকবাল বাহার আনোয়ারা প্রতিনিধিঃ

চট্টগ্রামের আনোয়ারায় চলমান নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গোপসাগর থেকে মাছ ধরার অপরাধে ১৭০০ কেজি ইলিশ মাছ জব্দ করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর। অভিযানে সার্বিক সহযোগিতা করেন নৌ পুলিশ ও কোস্টগার্ড।

গত ১৭ জুলাই রবিবার রাতে উপজেলার রায়পুরে যৌথ অভিযান পরিচালনা করে এসব মাছ ও জাল জব্দ হয়। পরে রবিবার রাত সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে এসব মাছ ৫ লক্ষ ৮৬ হাজার টাকা নিলামে বিক্রি করা হয়।

জানাযায়, ৬৫ দিন ইলিশ মাছ ধরা নিষেধাজ্ঞা অমান্য করে কতিপয় অসাধু জেলেরা বঙ্গোপসাগরের জাল দিয়ে মাছ ধরে উপকূলে বিক্রি করছে মর্মে খবর পেয়ে রবিবার সন্ধ্যায় উপজেলার রায়পুর ইউনিয়নের উঠানমাঝির ঘাট এলাকার বঙ্গোপসাগরে উপজেলা মৎস্য দপ্তর,নৌ পুলিশ ও কোস্টগার্ডের যৌথ অভিযান পরিচালনা করে জেলেদের নিকট হতে ১৭০০ কেজির বেশি ইলিশ মাছ ও জাল জব্দ করা হয়। এসময় উপস্হিত ছিলেন আনোয়ারা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. রাশিদুল হক, বাংলাদেশ নৌ পুলিশ, বাংলাদেশ কোস্টগার্ড, উপজেলা মৎস্য দপ্তরের কর্মকর্তা উপস্হিত ছিলেন।

আনোয়ারা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ রাশিদুল হক জানান,”সরকার ঘোষিত ৬৫ দিনের মাছ ধরার নিষেধাজ্ঞা অমান্য করে আনোয়ারার বঙ্গোপসাগর উপকূলে মাছ ধরার সময় ১৭০০ কেজির বেশি মাছ জব্দ করে ৫ লক্ষ ৮৬ হাজার টাকা নিলামে বিক্রি করা হয়। নিষেধাজ্ঞা বাস্তবায়নে এ অভিযান অব্যাহত থাকবে।